• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

লেবাননের বিপক্ষে জিততে চায় বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১০:৫০ এএম
লেবাননের বিপক্ষে জিততে চায় বাংলাদেশ
বাংলাদেশ কোচ কাবরেরা ও অধিনায়ক জামাল। ছবি : সংগৃহীত।

বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বের ম্যাচে আজ (২১ নভেম্বর) লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ঘরের মাঠে লেবাননকে আতিথ্য দেবেন লাল-সবুজের প্রতিনিধিরা। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের ঘরের মাঠে গিয়ে ৭-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে লেবাননের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট মাঠ ছাড়তে চায় বাংলাদেশ।বসুন্ধরার কিংস এ্যারিনায় ম্যাচ শুরু হবে সন্ধ্যা পৌনে ছয়টায়। 

এই ম্যাচের আগে বাংলাদেশ দল পাচ্ছে না দুজন নিয়মিত ফুটবলারকে। দলটির ফরোয়ার্ড লাইনের প্রধান অস্ত্র রাকিব হোসেন ও ডিফেন্ডার সাদ উদ্দিনকে পাচ্ছে না তারা। কার্ড সমস্যায় কেদার(লেবানন নিক নাম) আজকের ম্যাচে নেই এই দুই জন। তবে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বিকল্প সেরা দিয়েই বাজিমাত করতে চান।

ছবির বাম পাশে রাকিব ও ডান পাশে সাদ। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা বলেন, “লেবাননের মতো কিছু খেলোয়াড় আমরাও পাচ্ছি না, তবে সেরা বিকল্প আমাদের হাতে আছে। তিন দিন ধরে এ ম্যাচ নিয়ে পরিকল্পনা করেছি। আমরা খুব আশাবাদী যে, ছেলেরা ভালো পারফর্ম করবে।”

বিকল্প আছে তবে রাকিবের অভাব পূরণ করার মতো কি সেই বিকল্প। তাই ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রাকিব প্রসঙ্গে কোচ বলেন, “এ মুহূর্তে রাকিব দারুণ ছন্দে ছিল। ওরা দুজনই শারীরিকভাবে শক্তিশালী। তবে আমি এটাও নিশ্চিত যে, যারাই সুযোগ পাবে, তাদেরই এই সামর্থ্য আছে ওই পজিশনে নিজেদের সেরাটা দেওয়ার। এ বিষয়গুলো নিয়ে আমি মোটেও চিন্তিত নই।”

লেবানন দলকে নিয়ে বাংলাদেশ কোচের মূল্যায়ন, “আমরা জানি গত সাফের পর লেবানন দলে কিছুটা পরিবর্তন হয়েছে, কিছু খেলোয়াড় বদল হয়েছে। তবে তাদের দলেও ভালো খেলোয়াড় আছে। এটি আমাদের জন্য চ্যালেঞ্জিং ম্যাচ।”

এদিকে বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, “ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা আছে আমাদের। এখনও পাঁচটা ম্যাচ আছে। আমাদের লক্ষ্য হচ্ছে দ্বিতীয় পজিশন। দেশের মানুষের এবং সমর্থকদের পাশে চাই। আমি জানি, এ ধরনের ম্যাচ কঠিন কিন্তু আমাদের বিশ্বাস রাখতে হবে, তা না হলে সেটা দলের জন্য কঠিন হয়ে উঠবে। নিজেদের প্রতি বিশ্বাস আছে আমাদের, বিশ্বাস করি এই গ্রুপে কিছু একটা করতে পারব আমরা। আমার নিজের বিশ্বাস আছে, এই দলটিই গত ছয়-সাত মাস ভালো পারফর্ম করেছে, ভবিষ্যতেও এরা ভালো করবে।”

Link copied!