• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ-ফিলিস্তিন খেলা প্রথমার্ধ গোলশূন্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৪:৪১ পিএম
বাংলাদেশ-ফিলিস্তিন খেলা প্রথমার্ধ গোলশূন্য
বাংলাদেশ ফুটবল দল। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের যৌথ বাছাইয়ে বাংলাদেশ মঙ্গলবার হোম ম্যাচে ফিলিস্তিনের মুখোমুখি হয়েছে। প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনায় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। আগের অ্যাওয়ে ম্যাচে বাংলাদেশ ০-৫ গোলে হেরে যায়। ম্যাচটি অনুষ্ঠিত হয় কুয়েতে। 

ম্যাচের ৭২ শতাংশ সময় বাংলাদেশ দল বল নিজেদের দখলে রাখে। বাকি মাত্র ২৮ শতাংশ সময় বল ছিল সফরকারীদের দখলে। 

পাঁচ দিন আগে কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে খেলা অ্যাওয়ে ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছেন বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। 

২১ মার্চের ম্যাচে রক্ষণভাগ নিয়ে অনেক আলোচনা–সমালোচনা হয়েছিল। মঙ্গলবারের ম্যাচে রক্ষণে এক ফুটবলারের পরিবর্তন হয়েছে। ফুলব্যাক ইসা ফয়সালের পরিবর্তে সেন্ট্রাল ডিফেন্ডার শাকিলকে দলে নিয়েছেন কোচ। শাকিল আসায় বিশ্বনাথ এই ম্যাচে তার ফুলব্যাক পজিশনে ফিরেছেন। আরেক ফুলব্যাক সাদ উদ্দিন ও সেন্ট্রাল ডিফেন্ডার তপু বর্মণের পজিশন অপরিবর্তিত।

মধ্যমাঠেও এসেছে পরিবর্তন। ডিফেন্সিভ মিডফিল্ডার সোহেল রানার পরিবর্তে অ্যাটাকিং মিডফিল্ডার সোহেল রানাকে একাদশে নিয়েছেন কোচ। ডিফেন্সিভ সোহেল না থাকায় হৃদয়ের ওপর আক্রমণ ও রক্ষণের সেতুবন্ধনের ভার। তার সঙ্গে রয়েছেন দলের অধিনায়ক জামাল ভূইয়াও। আগের ম্যাচের মতো এই ম্যাচেও বাংলাদেশের আক্রমণের নেতৃত্বে আছেন রাকিব ও ফাহিম। তাদের যোগানদাতা হিসেবে রয়েছেন মজিবুর রহমান জনি।

 

Link copied!