• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

১৩ বছর পর লেবাননের কাছে ফের ৪ গোলে হারল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০২:৫৪ পিএম
১৩ বছর পর লেবাননের কাছে ফের ৪ গোলে হারল বাংলাদেশ
মধ্যমাঠে দু’দলের খেলোয়াড়দের বল দখলের লড়াই। ছবি : সংগৃহীত

নিজেদের মাঠে অস্ট্রেলিয়াকে দুই গোলে আটকে রেখে লেবাননকে হারানোর আশা করেছিলেন বাংলাদেশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা ও অধিনায়ক জামাল ভূঁইয়া।

কিন্তু জয় তো দূরের কথা, কাতারের রাজধানী দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো লেবানন। গুনে গুনে ৪ গোল দিয়ে মধ্যপ্রাচ্যের দেশটি বুঝিয়ে দিয়েছে, জিততে হলে সামর্থ্য লাগে। সেই সামর্থ্য নেই ১৮৪ নম্বরে থাকা বাংলাদেশের।

লেবাননের সঙ্গে গত সাফের সাক্ষাতে বাংলাদেশ হেরেছিল ২-০ গোলে, এবারের বিশ্বকাপ বাছাইয়ে হোম ম্যাচে ড্র করে ১-১ গোলে। ৮ মাস পর সেই লেবানন বাংলাদেশের সামনে মহাশক্তিধর এক দল।

পঞ্চম মিনিটে পেনাল্টিতে প্রথম গোল হজম, বিরতির বাঁশির আগে আরেক গোল। শেষ ৪৫ মিনিটে আরও দুটি যোগ করে ৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়েন লেবাননের খেলোয়াড়রা। হ্যাটট্রিক করেছেন মাতাউক। আরেকটি গোল মাতারের।

২০১৩ সালে বিশ্বকাপ বাছাইয়ে অ্যাওয়ে ম্যাচে লেবাননের কাছে ৪ গোলে হেরেছিল বাংলাদেশ। ১১ বছর পর আরেকটি বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ফল। এই হারে মাত্র ১ পয়েন্ট বাছাইয়ের দ্বিতীয় পর্ব শেষ করলো বাংলাদেশ। শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। একমাত্র পয়েন্ট এসেছিল গত বছর ঢাকায় এই লেবাননের বিপক্ষে ড্র করে।

Link copied!