• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

হায়দরাবাদের মাঠকর্মীদের জার্সি উপহার দিলেন বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ১১:০৩ এএম
হায়দরাবাদের মাঠকর্মীদের জার্সি উপহার দিলেন বাবর
ছবি: সংগৃহীত

রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয় না বেশ কিছুদিন ধরেই। ২০২৩ বিশ্বকাপ ভারতের মাটিতে হওয়াতে পাকিস্তান ক্রিকেট দল ৭ বছর পর রোহিত শর্মা, বিরাট কোহলিদের দেশে এসেছে। ২৭ সেপ্টেম্বর ভারতে আসে বিশ্বকাপ খেলতে বাবর আজমের দল। তারা বিশ্বকাপ প্রস্তুতির জন্য হায়দরাবাদে ঘাঁটি গাড়েন। সেখানে প্রায় দুই সপ্তাহ অবস্থান করার পর শহরটি ছাড়ছেন পাকিস্তান দল। তবে যাওয়ার আগে হায়রাবাদের মাঠকর্মীদের পাকিস্তান দলের জার্সি উপহার দিয়ে গেলেন বাবর।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে মঙ্গলবার (১০ অক্টোবর) শ্রীলঙ্কার মুখোমুখি হয় পাকিস্তান। এই ম্যাচে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৩৪৫ রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড গড়ে পাকিস্তান। লঙ্কানদের বিপক্ষে ১০ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পেয়েছে ম্যান ইন গ্রিনরা। এছাড়া এই মাঠে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করেছিল বাবর বাহিনী।

লঙ্কানদের বিপক্ষে জয়ের পর হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামের মাঠকর্মীদের হাতে জার্সি তুলে দেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সেই সঙ্গে স্টেডিয়ামের মাঠকর্মীদের ধন্যবাদ জানাতে ভুল করেননি পাকিস্তান অধিনায়ক। সেখানে উপস্থিত থাকা মাঠকর্মীরা সুযোগ পেয়ে বাবর, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও হারিস রউফদের সঙ্গে ছবি তুলে স্মৃতি হিসেবে ধরে রেখেছেন। এইটাই আসলের ক্রিকেটের সুন্দর্য যেখানে সব মানুষকে এক সুতায় বেঁধে ফেলতে পারে। আর পাকিস্তান দলের এমন মহানুভবতা প্রায় লক্ষ্য করা যায়।

এদিকে পরবর্তী ম্যাচ শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।

Link copied!