• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

১১ বছর পর ফের স্কটল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া দল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৩:৪২ পিএম
১১ বছর পর ফের স্কটল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া দল
ছবি: প্রতীকী

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালেই সুখবর পেল স্কটল্যান্ডের ক্রিকেট ভক্তরা। দীর্ঘ প্রায় ১১ বছর পর  দ্বিপাক্ষিক সিরিজ খেলতে স্কটল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া দল। সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন মিচেল মার্শরা। শুক্রবার এই খবরটি নিশ্চিত করা হয়েছে ক্রিকেট স্কটল্যান্ড।

সোশ্যাল মিডিয়াতে একটি পোস্ট করে ক্রিকেট স্কটল্যান্ড জানিয়ে দিয়েছে যে, ‘তিন সিরিজ খেলতে সেপ্টেম্বর মাসেই স্কটল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া দল।’

৪ সেপ্টেম্বর শুরু হবে এই সিরিজ। শেষ হবে ৭ সেপ্টেম্বর। ৪ তারিখ প্রথম ম্যাচের পরে দ্বিতীয় ম্যাচ খেলা হবে ৬ তারিখ। তারপরের দিনেই সিরিজের শেষ ম্যাচ অর্থাৎ তৃতীয় ম্যাচ খেলা হবে ৭ সেপ্টেম্বর। এই ম্যাচ খেলেই দেশে ফিরবে অস্ট্রেলিয়া দল। ঘটনাচক্রে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এক গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া ও স্কটল্যান্ড। অস্ট্রেলিয়া ও  স্কটল্যান্ড উভয় বোর্ডই বিষয়টি নিশ্চিত করেছে। সিরিজের সবকটি ম্যাচ হবে স্কটল্যান্ডের রাজধানী শহর এডিনবরাতে।

প্রসঙ্গত শেষবার ২০১৩ সালে স্কটল্যান্ড সফরে গিয়েছিল অজিরা। তারপর ফের আবার স্কটল্যান্ড সফরে যাচ্ছে তারা। এগার বছর আগে ওয়ানডে সিরিজে অজিরা হারিয়ে দিয়েছিল স্কটল্যান্ড দলকে।

এই রোববার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন সামি স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দেশ। অজিরা ইতোমধ্যেই সুপার এইটে চলে গিয়েছে। অন্যদিকে অজিদের বিরুদ্ধে শেষ ম্যাচে জিতলে স্কটিশরাও চলে যাবে সুপার এইটে।

Link copied!