• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

দ্বিতীয় দিনেই জয়ের কাছাকাছি অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ০৩:১২ পিএম
দ্বিতীয় দিনেই জয়ের কাছাকাছি অস্ট্রেলিয়া
উইকেট লাভের পর বোলার লায়নকে (বায়ে) অজি খেলোয়াড়দের শুভেচ্ছা। ছবি: সংগৃহীত

ট্রাভিস হেডের সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে হ্যাজলউডের বিধ্বংসী বোলিংয়ে অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বৃহস্পতিবার প্রথম ক্রিকেট টেস্টের দ্বিতীয় দিনেই জয়ের কাছাকাছি চলে এসেছে অস্ট্রেলিয়া। 

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ দিনশেষে করেছে ৬ উইকেট মাত্র ৭৩ রানে। এরআগে ওয়েস্ট ইন্ডিজের ১৮৮ রানের জবাবে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ২৮৩ রান। ফলে অজিরা এগিয়ে রয়েছে ২২ রানে।   

প্রথম দিনের শেষটুকুর মতো দ্বিতীয় দিনের শুরুটাও ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ পর্যন্ত দিনটা হাসিমুখে শেষ করতে পারেনি দলটি। এক সেশনেই হারিয়েছে স্বীকৃত ব্যাটসম্যানদের। শেষ বেলায় নাথান লায়নের বলে জাস্টিন গ্রেভস আউট হওয়ার পর দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়। 

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনারকেই ফিরিয়েছেন হ্যাজলউড। কোনো রান না করেই হ্যাজলউডের বলে অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ দেন তেজনারায়ণ চন্দরপল। অধিনায়ক ব্রাফেট করেন ১ রান, তিনি ক্যাচ দেন শর্ট লেগে দাঁড়ানো হেডের হাতে। এরপর অ্যালিক অ্যাথানেজ ও কাভেম হজকেও ফিরিয়েছেন হ্যাজলউড। প্রথম ইনিংসেও তিনি নেন ৪ উইকেট। 

প্রথম দিনের ২ উইকেটে ৫৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। দিনের দ্বিতীয় ওভারেই আউট হন গ্রিন। বাঁহাতি ট্রাভিস হেড অস্ট্রেলিয়াকে লিড এনে দেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরিতে। তিনি করেন ১৩৪ বলে ১১৯ রান। উসমান খাজা ব্যক্তিগত ৪৫ রানে আউট হন। কেমার রোচের শিকার মিচেল মার্শ করেন ৫ রান। গ্রেভসের বলে ১৫ রানে অ্যালেক্স ক্যারি আউট হন। স্টার্কের সঙ্গে ৫৪ রানের জুটি গড়ার পর কামিন্সের সঙ্গে যোগ করেন ৩৩ রান। রোচ ও অভিষিক্ত গ্রেভস ২টি করে উইকেট নিয়েছেন। 

শামার জোসেফ অভিষেক টেস্টে প্রথম বলে উইকেট ও ৫ শিকার করা দ্বিতীয় বোলার। অন্যজন অস্ট্রেলিয়ার নাথান লায়ন। 
 

Link copied!