• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

বিপিএলে দল পাননি আশরাফুল-সাব্বির-মুমিনুলরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৬:৫৩ পিএম
বিপিএলে দল পাননি আশরাফুল-সাব্বির-মুমিনুলরা
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর মাঠে গড়াবে আগামী বছরের শুরুর দিকে। তার আগে রোববার (২৪ সেপ্টেম্বর) রেডিসন ব্লু হোটেলে শুরু হয় নিলাম। দেশি ক্রিকেটারদের দুই রাউন্ডের ডাক শেষে বিদেশি ক্রিকেটারদের প্রথম রাউন্ডের ডাক অনুষ্ঠিত হয়।  এবারের আসরে প্লেয়ার্স ড্রাফটে দেশি ক্রিকেটার ছিলেন ২০৩ জন। তাদেরকে ভাগ করা হয় সাতটি ক্যাটাগরিতে। আর বিদেশি ক্রিকেটার ছিলেন ৪৪৮ জন। তাদেরকে ভাগ করা হয় পাঁচটি ক্যাটাগরিতে।

দেশের প্রায় অধিকাংশ তারকা ক্রিকেটার দল পেলেও দল পাননি মোহাম্মদ আশরাফুল, মুমিনুল হক ও সাব্বির রহমান। তিনজনই নিজ নিজ সময়ে জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছিলেন।

দেশের ক্রিকেটের প্রথম ‘পোস্টার বয়’ আশরাফুল আগেই জানিয়েছিলেন এবারের বিপিএলে খেলতে চান তিনি। প্রাথমিক ড্রাফটে তার সেই আশা পূরণ হয়নি। পরবর্তীতে কোনো ফ্র্যাঞ্চাইজি চাইলে তাদের দলে ঢোকার সুযোগ রয়েছে এক সময়ের তারকা ক্রিকেটারের।

মারকুটে ব্যাটিংয়ের জন্য দ্রুতই জনপ্রিয়তা পেয়েছিলেন সাব্বির রহমান। গত আসরে খুলনা টাইগার্সের হয়ে খেলা এই ক্রিকেটার আসন্ন বিপিএলের জন্য কোনো দল পাননি। আশরাফুল-সাব্বিরের মতো একই পরিণতি মুমিনুলেরও। গত আসরে কোনো দল না পাওয়া বাঁহাতি এই ব্যাটারের এবারও কোনো দলে সুযোগ মেলেনি।

২০ লাখ টাকা ভিত্তিমূল্যের ‍‍`ডি‍‍` ক্যাটাগরি থেকে দল পাননি অলক কাপালি, আবু জায়েদ রাহি, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দীকি, জহুরুল ইসলাম, শফিউল ইসলাম, মার্শাল আইয়ুব, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শামসুর রহমান, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, সাদমান ইসলামের মতো ক্রিকেটাররাও।

Link copied!