• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

সিটির বিপক্ষে হেরে দিশাহীন আর্সেনাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০৩:২০ পিএম
সিটির বিপক্ষে হেরে দিশাহীন আর্সেনাল
ছবি: সংগৃহীত

এপ্রিলের প্রথম দিনেও প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে ম্যানসিটির চেয়ে আট পয়েন্টে এগিয় ছিল আর্সেনাল। অথচ মাত্র ২৬ দিনের ব্যবধানে সেই আর্সেনাল এখন যেন পথহারা পথিক! শিরোপা জিততে গেলে ম্যানসিটির হার কামনা করা ছাড়া আর কিছুই করার নেই তাদের।

বুধবার ম্যানসিটির মাঠে ম্যাচটি ছিল ইপিএল শিরোপার দৌড়ে অঘোষিত ফাইনাল। ঘরের মাঠে এদিন আর্সেনালকে ১-৪ গোলের ব্যবধানে গুঁড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল।১৯ বছর পর এবারই প্রথম লীগ শিরোপা জয়ের স্বপ্নে বুঁদ ছিল আর্সেনাল।  কিন্তু সিটির বিপক্ষে এই হার সেই স্বপ্ন ভেঙে যাওয়ার পথে।

বাস্তবতা এখন এতটাই কঠিন হয়ে গেছে যে, স্বয়ং আর্সেনাল কোচ মিকেল আর্তেতা শিরোপা জয়ের আশা প্রায় ছেড়েই দিয়েছেন ।

আর্তেতা বলেন, “সত্যি বলতে, আমি জানি না এখন আমাদের কী করা প্রয়োজন (শিরোপা জিততে হলে)…। নিশ্চিতভাবেই ছেলেদের মনোবল উজ্জীবিত করতে হবে আবার, কারণ আজকে রাতে তারা একদম মিইয়ে পড়েছে। এখনও পর্যন্ত যে কাজগুলি এই মৌসুমে আমরা ভালোভাবে করেছি, সেগুলো আবার করতে হবে এবং জিততে শুরু করতে হবে।”

তিনি বলেন, “আমরা জানতাম এই ম্যাচে কিছু করতে হলে আমাদের সেরা চেহারায় থাকতে হবে। কিন্তু আমরা সেরার ধারেকাছেও ছিলাম না। এরকম শীর্ষমানের একটি দলের বিপক্ষে প্রথম ৩০ মিনিটে মৌলিক সবকিছুই ঠিকঠাক করতে হয়, কিন্তু আমরা তা পারিনি এবং শাস্তিও পেয়েছি।”

ইত্তিহাদ স্টেডিয়ামে এদিন ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় সিটি। পাল্টা আক্রমণে ডি-বক্সের বাইরে থেকে কোণাকুণি শটে দলকে এগিয়ে দেন সিটির বেলজিয়ান মিডফিল্ডার ডি ব্রুইনা।

বিরতির আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ডিফেন্ডার স্টোনস।এরপর ম্যাচের ৫৪তম মিনিটে তৃতীয় গোল পায় সিটি।  ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ব্রুইনা।

৮৬তম মিনিটে ম্যাচে নিজেদের একমাত্র গোলের দেখা পায় আর্সেনাল। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে গোল করেন হোল্ডিং। যোগ করা সময়ে ফিল ফোডেনের পাসে হালান্দ নিজের জোড়া গোল করেন। ৩৩ ম্যাচে ২৩ জয় ও ৬ ড্রয়ে ৭৫ পয়েন্ট আর্সেনালের। ২ ম্যাচ কম খেলা সিটির পয়েন্ট ৭৩।  

Link copied!