• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, খেলবেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ০৯:১০ পিএম
ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা, খেলবেন মেসি
লিওনেল স্কালোনি। ছবি : সংগৃহীত

বিশ্ব আসরে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বেও দারুণ ছন্দে রয়েছে দলটি। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে চারটিতেই জয় পেয়েছে তারা। রয়েছে পয়েন্ট টেবিলের সবার ওপরে। এবার লিওনেল মেসিদের সামনে প্রতিপক্ষ লইস সুয়ারেজের উরুগুয়ে। আগামীকাল (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ঘরের মাঠ লা বোম্বোনেরা স্টেডিয়ামে উরুগুয়েকে আতিথ্য দেবে আর্জেন্টিনা। এই ম্যাচে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি খেলবেন কিনা তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপজয়ী এই ফুটবলারের খেলা নিয়ে কথা বলেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। 

বেশ লম্বা সময় ধরে মাঠের অনুশীলনে নেই লিওনেল মেসি। ক্লাব ফুটবলে ইন্টার মায়ামির খেলা না থাকায় মাঠে নামা হচ্ছে না এই আর্জেন্টাইন ফুটবলারের। ম্যাচ খেলার মধ্যে না থাকলেও মেসিকে নিয়ে চিন্তিত নন দলটির কোচ। স্কালোনি জানান, মেসি ম্যাচ খেলার মতো প্রস্তুত। 

লিওনেল মেসি।

আর্জেন্টিনার কোচ বলেন, “মেসি ভালো আছে। সে ভালো করছে। গত ২৫ দিনে মেসি মাত্র একটা ম্যাচ খেলেছে তবে সে দারুণ অবস্থায় রয়েছে, অনুশীলনেও ভালো করছে।”

তবে এই আর্জেন্টিনার একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আসতে পারে। ফিফার গত উইন্ডোতে ইনজুরির কারণে পেরুর বিপক্ষে খেললেও প্যারাগুয়ের বিপক্ষে খেলেননি দলের সেরা তারকা লিওনেল মেসি। উরুগুয়ের বিপক্ষে শুরু থেকে তার খেলার বিষয়টা প্রায় নিশ্চিত।

মেসিকে শুরু থেকে পেলেও অ্যাঞ্জেল ডি মারিয়াকে শুরুর একাদশে নাও দেখা যেতে পারে। ডান পায়ের ইনজুরির কারণে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে খেলতে পারেননি এই বেনফিকা তারকা। তার জায়গায় দেখা যেতে পারে নিকো গঞ্জালেসকে। তবে ম্যাচে বদলি হিসেবে নামতে পারেন ডি মারিয়া। স্ট্রাইকার হিসেবে এই ম্যাচেও হুলিয়ান আলভারেজের শুরু করার সম্ভাবনা বেশি।

উরুগুয়ের শারীরিক ফুটবলের বিপক্ষে  আর্জেন্টিনা মোটামুটি পেরুর বিপক্ষে খেলা দলটিকেই খেলাবে। মিডফিল্ডে রদ্রিগো ডিপল ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের সঙ্গে জুটি গাড়তে পারেন এনজো ফার্নান্দেজ।
রক্ষণভাগে নিকোলাস ওতামেন্ডি-ক্রিস্তিয়ান রোমেরো জুটিকেই দেখা যেতে পারে। তাদের দুপাশে নাহুয়েল মলিনা ও নিকলাস ট্যাগলিয়াফিকো উইংব্যাক হিসেবে থাকতে পারেন। গোলবারের নিচে এমি মার্টিনেজের জায়গা পাকা বলা যায়।

আর্জেন্টিনার ম্যাচটিও ভারতীয় উপমহাদেশের কোনো চ্যানেলে সরাসরি দেখা যাবে না। তবে  ফিফা প্লাস অ্যাপ এবং ফ্যানাটিজে সরাসরি দেখা যাবে এই ম্যাচটিও। 

উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমি মার্টিনেজ; ক্রিস্টিয়ান রোমেরো, নিকলাস ওতামেন্ডি, নাহুয়েল মলিনা, নিকলাস ট্যাগলিয়াফিকো; এনজো ফার্নানেজ, রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার; লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ ও নিকো গঞ্জালেস।

Link copied!