• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছে আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৮:৩৩ পিএম
বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছে আর্জেন্টিনা
ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে শনিবার (৭ অক্টোবর)। প্রতিপক্ষ আফগানিস্তান। টাইগারদের প্রথম ম্যাচের আগে, শুভ কামনা জানিয়ে নিজেদের অফিশিয়াল ফেসবুক পোস্টে বার্তা দিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে এএফএ লিখেছে, “বাংলাদেশ ক্রিকেট দলের জন্য শুভকামনা, তারা ২০২৩ আইসিসি বিশ্বকাপের যাত্রা শুরু করছে। চ্যাম্পিয়ন হওয়ার চেতনা আপনাদের জয়ের পথে পরিচালিত করুক।”

ছবি : সংগৃহীত

সর্বশেষ কাতার বিশ্বকাপের সময় লিওনেল মেসির আর্জেন্টিনার জন্য বাংলাদেশিদের উন্মাদনা বিশ্ব গণমাধ্যমে বেশ ভাইরাল হয়েছিল। এরপর আর্জেন্টিনার কোচ থেকে শুরু করে অনেকেই কৃতজ্ঞতা জানিয়েছিলেন। বাংলাদেশ-আর্জেন্টিনার কূটনৈতিক সম্পর্ক বেশ জোরালো হয়েছে ওই ঘটনার পর থেকে। সর্বশেষ গত মার্চে আর্জেন্টিনা ফুটবলের পাড়ভক্ত সাকিবের জন্য দেশটির ক্রিকেট দল একটি জার্সি পাঠিয়েছিল। যা খেলার আগেই আইরিশ ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড সাকিবের হাতে তুলে দেন।

এরপর বাংলাদেশের একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের সঙ্গেও চুক্তি হয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের। যাদের অংশীদার বানিয়েই এবার বার্তা পাঠাল এএফএ। বাংলাদেশের সঙ্গে তাদের উষ্ণ সম্পর্কের প্রভাব যদিও এতদিন পর্যন্ত ক্রিকেট মাঠে গড়াতে দেখা যায়নি। তবে বিশ্বকাপের মতো মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের আগেই এএফএ তাদের বার্তা নিয়ে টাইগারদের পাশে দাঁড়াল।

Link copied!