• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ১২:১৮ পিএম
ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা
জয়ের পর আর্জেন্টিনা দল। ছবি : সংগৃহীত

প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনাকে খেলতে হলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে জিততেই হতো। ব্রাজিলের সমীকরণটা অবশ্য আরো সহজ ছিল, ড্রয়েও আশা বাঁচিয়ে রাখতে পারত তাদের। তবে শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে মাঠের পরীক্ষায় পাস করে তবেই অলিম্পিকের টিকিট কাটল আলবিসেলেস্তা অনূর্ধ্ব-২৩ দল।

ভেনেজুয়েলার মাঠে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনাকে একমাত্র গোলে প্যারিসে নিয়ে গেলেন লুসিয়ানো গুন্দো। ম্যাচের ৭৮ মিনিটে মহামূল্যবান গোলটি করেন এ ফরোয়ার্ড। আর অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে থেকেও শেষ পর্যন্ত অলিম্পিকে যাওয়ার টিকিট কাটতে পারল না ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জেতা ব্রাজিল। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গী হচ্ছে প্যারাগুয়ে।

খেলার প্রায় পুরোটা সময়েই আধিপত্য দেখিয়েছে আর্জেন্টাইন তরুণরা। ১৫ মিনিটেই গোল পেতে পারত তারা। অধিনায়ক থিয়াগো আলমাদার দুর্দান্ত ফ্রি-কিক গোলবারে লেগে ফিরে এলে হতাশ হতে হয় আর্জেন্টিনাকে। এর আগ পর্যন্ত কোনো সুযোগই করা হয়নি ব্রাজিলের। ১৮ মিনিটে তারা প্রথম শট নেয় গোলমুখে। যদিও সেটা ছিল না টার্গেটে।

৬০ এবং ৬২ মিনিটে ব্রাজিল ম্যাচের সেরা সুযোগ পেয়েছে। প্রথম গ্যাব্রিয়েল পেককে হতাশ করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক ব্রেই। দুর্দান্ত সেভে সুরক্ষিত রাখেন আর্জেন্টিনার অলিম্পিক খেলার স্বপ্ন। মিনিট দুয়েক পরেই জন কেনেডিকেও হতাশ করেন তিনি।

যদিও ম্যাচে আধিপত্য ছিল আর্জেন্টিনারই। হ্যাভিয়ের মাশ্চেরানোর আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি।

Link copied!