• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নারী টেনিস তারকার বিরুদ্ধে চুরির অভিযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৩:১৫ পিএম
নারী টেনিস তারকার বিরুদ্ধে চুরির অভিযোগ
ক্যামিলা জিওরগি। ছবি : সংগৃহীত

৩২ বছর বয়সী ইতালির টেনিস তারকা ক্যামিলা জিওরগি ফাঁসলেন খেলাটির বাইরের এক বিশেষ কারণে। চুরি, বাড়ি ভাড়া না দেওয়ার অভিযোগ জিওরগির বিরুদ্ধে। ২০১৮ সালে উইম্বলডনের শেষ আটে পৌঁছানো এই টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে অভিযোগ করেছেন তার বাড়িওয়ালা।

অভিযোগ, ছয় মাসের বাড়ি ভাড়া বাকি রেখেই যুক্তরাষ্ট্রে চলে গেছেন জিওরগি। যাওয়ার আগে বাড়িওয়ালার বাড়ি থেকে একাধিক মূল্যবান সামগ্রী তিনি চুরি করেছেন বলেও অভিযোগ উঠেছে। এই টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে পুলিশের কাছে গত ৭ মে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই বাড়িওয়ালা।

ইতালির টাস্কানির ক্যালেনজ়ানো এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতেন জিওরগি। তার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগও রয়েছে। ইতালির পুলিশ তদন্ত শুরু করেছে। জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানোর পরই তিনি পরিবারের সদস্যদের নিয়ে যুক্তরাষ্ট্র চলে যান বলে জানা গেছে। তার মা ক্লদিয়া, বাবা সার্জিয়ো, দুই ভাই আমাদেউস ও লিয়েন্দ্রোও যুক্তরাষ্ট্রে চলে গেছেন।

বাড়িওয়ালা জানিয়েছেন, জিওরগির বাবার সঙ্গে যোগাযোগ করতে পারলেও টেনিস খেলোয়াড়কে পাচ্ছেন না তিনি। তিনি বলেছেন, ‘জিওরগির বাবাকে বলেছিলাম, আপনারা অন্তত আমার মূল্যবান জিনিসগুলি ফেরত দিন। উত্তরে তিনি বলেন, তাদের কাছে আদৌ কোনও মূল্যবান জিনিস নেই। আমার সঙ্গে অত্যন্ত অপমানজনক ব্যবহার করেছেন তিনি। জিওরগির পরিবার আমার অর্থনৈতিক এবং মানসিক ক্ষতি করেছে।’

এদিকে, জিওরগি সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের কথা জানান। ইনস্টাগ্রামে এক পোস্টে লিখেছেন, ‘আমি আমার টেনিস ক্যারিয়ার থেকে আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা করতে পেরে খুশি। ২০১৮ সালে জিওরগির সর্বোচ্চ বিশ্ব র‌্যাংক ছিল ২৬ নম্বরে। ২০২১ সালে তিনি টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালেও পৌঁছেছিলেন। 

Link copied!