• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ইনজুরিতে থাকা ৪ ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ১১:৫৮ এএম
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ইনজুরিতে থাকা ৪ ক্রিকেটার
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের লিস্টটা বেশ লম্বা। প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েলরা আছেন ইনজুরিতে। এই তারকা ৪ ক্রিকেটারকে দলে রেখেই ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ওয়ানডে বিশ্বকাপের জন্য বুধবার (৬ সেপ্টেম্বর) দলে কোনো চমক না রেখে ১৫ জনের স্কোয়াড দেয় অস্ট্রেলিয়া। ২৮ সেপ্টেম্বরের মধ্যে আইসিসির কাছে ১৫ জনের চূড়ান্ত স্কোয়াড জানিয়ে দেবে সিএ।

ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে ৫ অক্টোবর। ৮ অক্টোবর চেন্নাইয়ে স্বাগতিক ভারতের মুখোমুখি হয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্বকাপে মাঠে নামার আগে অজিদের সামনে একটাই চ্যালেঞ্জ এই চার ক্রিকেটারের পূর্ণ ফিটনেস ফিরেয়ে আনা।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, ইনজুরি আক্রান্ত চার ক্রিকেটার দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এবং এ মাসের শেষে ভারতের বিপক্ষে তিনটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচেও অংশ নিতে পারেন তারা। গত অ্যাশেজে কামিন্স হাতে এবং স্মিথ কবজিতে চোট পান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই দলে নেই এই দুই খেলোয়াড়। গোড়ালিতে চোট আছে ম্যাক্সওয়েলের এবং কুঁচকির সমস্যায় ভুগছেন স্টার্ক।

অস্ট্রেলিয়ার পেস বিভাগে জায়গা পেয়েছেন শন অ্যাবোট। দলের ব্যাকআপ উইকেটকিপার হিসেবে আছেন জস ইংলিশকে। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) থেকে শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ। এই সিরিজ শেষ করে ২২ সেপ্টেম্বর থেকে তাদের শুরু হবে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। এই দুই সিরিজের জন্য অজিরা ১৮ জনের স্কোয়াড তৈরি করেছিল। সেখান থেকেই বিশ্বকাপের জন্য ১৫ জনকে বেছে নেয় বেইলিরা।  বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি নাথান এলিস, অ্যারন হার্ডি ও তানভির সাংহারের।

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার সামনে ব্যস্ত সূচি। তাদের অনেকগুলো ম্যাচ খেলতে হবে। তাই জর্জ মনে করেন বিশ্বকাপের আগের তাদের প্রস্ততি ভালো হবে। জর্জ বেইলি বলেন, “চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে মোট ৮টি ওয়ানডে ম্যাচ আছে। এরপর আরও দুটি প্রস্তুতি ম্যাচ আছে বিশ্বকাপের। প্রস্তুতির তাই যথেষ্ট সুযোগই আছে।”

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবোট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

Link copied!