• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পিসিবিতে নতুন ভূমিকায় নাম লেখালেন আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৪:১৬ পিএম
পিসিবিতে নতুন ভূমিকায় নাম লেখালেন আফ্রিদি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন নাজাম শেঠি। দায়িত্ব নিয়েই প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে দিয়েছেন। তার বদলি হিসেবে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করবেন সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

পিসিবির দায়িত্ব নিয়েই নাজাম শেঠি জানিয়েছিলেন, নতুন করে গঠন করা হবে নতুন স্ট্যাডিং কমিটি। এরই অংশ হিসেবে নির্বাচক কমিটিও নতুন করে গঠন করা হয়েছে। শহীদ আফ্রিদির এই কমিটিতে থাকছেন তার দুই সতীর্থ আব্দুল রাজ্জাক ও রাও ইফতেখার আনজুম।

শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন এই কমিটি শুধু নিউজিল্যান্ড সিরিজের জন্য দায়িত্ব পালন করবে বলে জানানো হয়েছে। শহীদ আফ্রিদিকে নিয়োগ দিয়ে নাজাম শেঠি বলেন, “তার ২০ বছরের ক্রিকেট ক্যারিয়ারের অভিজ্ঞতা তরুণ প্রতিভাদের তুলে আনতে সাহায্য করবে। আমাদের সবার সম্মতিতেই তাকে নিয়োগ করা হয়েছে। তার আধুনিক ক্রিকেট জ্ঞান আমাদের তরুণ ক্রিকেটারদের জন্যও সহযোগিতামূলক হবে।”

মূলত আফ্রিদিকে পিসিবির ম্যানেজমেন্ট কমিটিতে নেওয়ার ইচ্ছা পোষণ করেছিলেন নাজাম শেঠি। সময় দিতে না পারার কারণ দেখিয়ে সেই প্রস্তাব ফিরিয়ে দেন। পরেই তাকে পিসিবির প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হলো।

দায়িত্ব পেয়ে আফ্রিদি বলেন, “আমি সম্মানিত মোধ করছি। পিসিবির ম্যানেজমেন্ট কমিটিতে সময় দেওয়াটা কঠিন ছিল। এখানে আমি আমার সেরাটা দেওয়ার ব্যাপারে আশাবাদী। খুব শিগগিরই বৈঠকে বসে আমরা দল নির্বাচন নিয়ে কাজ শুরু করব।”

Link copied!