• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

নির্বাচকের দায়িত্ব নিয়ে প্রথম সিরিজেই বিতর্কের মুখে আফ্রিদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩, ০৪:০৮ পিএম
নির্বাচকের দায়িত্ব নিয়ে প্রথম সিরিজেই বিতর্কের মুখে আফ্রিদি
ছবি: সংগ্রহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) নির্বাচক হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রথম সিরিজেই বিতর্কের মুখে পড়েছেন শহীদ আফ্রিদি। দল ঘোষণার আগে কোচ এবং অধিনায়কের সঙ্গে আলোচনা না করার অভিযোগ উঠেছে পাকিস্তানের সাবেক এই ক্রিকেটারের বিপক্ষে।

সম্প্রতি পিসিবিতে একাধিক পদে রদবদল হয়েছে। রমিজ রাজাকে সরিয়ে চেয়ারম্যান নিয়োগ পেয়েই আফ্রিদিকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন নিজাম শেঠি।

নিউজিল্যান্ডের বিপক্ষে বর্তমানে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান। লাল বলের সিরিজ শেষে কিউইদের  বিপক্ষে ওয়ানডে ফরম্যাটেও সিরিজ খেলবে স্বাগতিকরা।

সাধারণত কোনো সিরিজের আগে দল বাছাইয়ের জন্য অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনায় বসেন নির্বাচকরা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল ঘোষনার জন্য পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও কোচ সাকলাইন মোস্তাকের সঙ্গে কোনো আলোচনা করেননি আফ্রিদি।

অধিনায়ক বাবর আফ্রিদির এই আচরণ যে খুব ভালোভাবে নেননি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টের আগের সংবাদ সম্মেলনে  সেটা বুঝিয়ে দিয়েছেন। সংবাদ সম্মেলনে ওয়ানডে দল নিয়ে প্রশ্ন করা হলে বাবর বলেন, “টেস্ট সিরিজের মধ্যে এ নিয়ে (ওয়ানডে) আলোচনা করার সঠিক সময় এটা নয়। যখন ওয়ানডে শুরু হবে, তখনই জানতে পারবেন।”

Link copied!