• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পিসিবিতে পরিবর্তনের হাওয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৩:১৬ পিএম
পিসিবিতে পরিবর্তনের হাওয়া

রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার জায়গায় বসেছেন প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি নাজাম শেঠি। ক্ষমতা ফিরে পেয়েই পিসিবিতে রদবদল এনেছেন শেঠি। সবধরনের কমিটিতেই পরিবর্তন এনেছেন। এরই ধারাবাহিকতায় প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে সরিয়ে দিয়েছেন।

২০২০ সালের ডিসেম্বরে প্রধান নির্বাচকের দায়িত্ব নেন মোহাম্মদ ওয়াসিম। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত ছিল তার দায়িত্ব। নাজাম শেঠি দায়িত্ব নেওয়ার পর তার সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

শুধু প্রধান নির্বাচক নয় পুরো নির্বাচক কমিটি ও অন্যান্য কমিটি ভেঙে দিয়েছে। বিষয়টি নিশ্চিত করে পিসিবি সভাপতি নাজাম শেঠি বলেন, “আমরা সব কমিটি ভেঙে দিচ্ছি। কারণ, কমিটিগুলো ২০১৯ সালের গঠনতন্ত্র অনুযায়ী করা হয়েছে। যা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। নতুন করে গঠনতন্ত্র করা হবে।”

পিসিবির ম্যানেজমেন্ট কমিটিতে সাবেক নারী ক্রিকেটার সানা মীরকে অন্তর্ভূক্ত করা হয়েছে। এক টুইট বার্তায় সানা নিজেই বিষয়টি নিশ্চিত করেছে। ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকইনফো জানিয়েছে, একই প্রস্তাব পেয়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। নিজেদের দাতব্য ফাউন্ডেশনের কাজের কথা বিবেচনায় নিয়ে প্রস্তাব ফিরিয়েছেন।

রমিজ রাজাকে সরিয়ে দেওয়ার পর নাজাম শেঠির নেতৃত্বে ১৪ সদস্যের কমিটি গঠন করেছে পিসিবি। এই কমিটি নতুন করে গঠন করবে। পরবর্তীতে ওই অনুযায়ী পিসিবিকে পরিচালনা করা হবে। ধারণা করা হচ্ছে, ২০১৪ সালে তৈরি করা গঠনতন্ত্রে ফিরে যাবে পিসিবি। ১২০ দিনের মধ্যে সিদ্ধান্ত নিবে নতুন কমিটি।

Link copied!