• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫
নারী বিশ্বকাপ

অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃতীয় সুইডেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৬:৩৭ পিএম
অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃতীয় সুইডেন
ছবি: সংগৃহীত

নারী বিশ্বকাপে তৃতীয় নির্ধারনী ম্যাচে অস্টেরলিয়াকে হারিয়েছে সুইডেন। নির্ধারিত সময়ে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছে সুইডিশরা। তিন সংখ্যার সঙ্গে ভালোভাবেই সখ্যতা তৈরি হয়ে গেছে সুইডেনের। ফিফা র‍্যাঙ্কিংয়ের তিন নম্বরে থাকা দলটা এই নিয়ে চারবার তৃতীয় হয়ে বিশ্বকাপ শেষ করলো। এর আগে ১৯৯১, ২০১১ ও ২০১৯ আসরে তৃতীয় হয়েছিল তারা।

এবার সুইডেনের ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ ছিল স্পেন। কিন্তু প্রথমবার শেষ চারে ওঠা দলটির কাছে ২-১ গোলে হেরে যায় তারা। অপর সেমিফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। এই ম্যাচে স্বাগতিকেরা হেরে যায় ৩-১ গোলে।

ফাইনালের স্বপ্নভঙ্গ হওয়ার পর শনিবার (১৯ আগস্ট) তৃতীয় স্থানের খেলায় অস্ট্রেলিয়াকে খুব একটা পাত্তাই দেয়নি সুইডেন। বল দখল এবং আক্রমণে আধিপত্য দেখিয়ে ৩০ মিনিটে ফ্রিডোলিনা রোলফোর পেনাল্টিতে এগিয়ে যায় সুইডিশরা। ৬২ মিনিটে পরের গোলটি করেন অধিনায়ক কোসোভারে অ্যাসলানি।

সুইডেনের দুই গোলের বিপরীতে অস্ট্রেলিয়ার প্রাপ্তি কয়েকটি ভালো আক্রমণ। এর মধ্যে প্রথমার্ধের যোগ করা সময়ের ৬ এবং ম্যাচের ৭০ মিনিটে স্যাম কারের দুটি সম্ভাবনাময়ী গোলের শট সুইডিশ গোলরক্ষক মুসোভিচ দারুণ দক্ষতায় রুখে দিলে গোলহীনই থাকতে হয় অস্ট্রেলিয়াকে।

বিশ্বকাপ শিরোপার লড়াইয়ে রবিবার (২০ আগস্ট) স্পেনের মুখোমুখি হবে ইংল্যান্ড।

Link copied!