• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক নারী ফুটবল দল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ১১:২২ এএম
স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক নারী ফুটবল দল

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাদের প্রতিপক্ষ নেপাল। সোমবার (১৯ সেপ্টেম্বর) নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মাঠে নামবে বাংলাদেশ ও স্বাগতিক দল। বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

যে দলই ফাইনাল ম্যাচ জিতুক, সাফ পাবে নতুন চ্যাম্পিয়ন। বাংলাদেশ এবারের মতো দ্বিতীয়বার সাফের ফাইনাল খেলবে। এর আগে ২০১৬ সালে প্রথম ও শেষ ফাইনাল খেলেছিল তারা। তবে সেবার ভারতের কাছে হেরে তাদের স্বপ্নভঙ্গ হয়। এবার অবশ্য ভারতকে গ্রুপ পর্বে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে মেয়েরা। অন্যদিকে, নেপাল ১-০ গোলে বর্তমান শিরোপাধারীদের বিদায় করে ফাইনালে ওঠে।

টুর্নামেন্টের শুরু থেকেই উড়ছে লাল-সবুজ পতাকাধারীরা। চার ম্যাচে টানা জয় নিয়ে ফাইনালে পা রেখেছে তারা। এই চার ম্যাচে প্রতিপক্ষের জালে জড়িয়েছে ২০ গোল, বিপরীতে কোনো গোলই হজম করতে হয়নি। শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মেয়েরা।

বাংলাদেশ দলের মিড ফিল্ডার সানজিদা আক্তারও জানালেন, শিরোপা নিয়েই হাসিমুখে ফিরতে চান তারা। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ব্যক্তিগত পেজে লেখেন, “স্বপ্নকে আলিঙ্গন করতে যারা উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য আমরা শিরোপা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরও নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।”

Link copied!