• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

সাদা বলে ইংলিশদের নতুন কোচ ম্যাথু মট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৫:৫১ পিএম
সাদা বলে ইংলিশদের নতুন কোচ ম্যাথু মট
ছবি সংগৃহীত

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের হাত ধরেই নতুন ধারার সূচনা হলো। কারণ সাদা ও লাল বলে আলাদা আলাদা প্রধান কোচ বেছে নিয়েছে ইংলিশরা। মাত্র কয়েকদিন আগেই টেস্টের জন্য ব্রেন্ডন ম্যাককালামকে নিয়োগ দিয়েছিল ইংলিশ অ্যান্ড ওয়েলস বোর্ড।

আজ বুধবার (১৮ মে) নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণার দিনে সাদা বলে প্রধান কোচেরও নাম ঘোষণা করা হয়৷ অবশ্য আগেই একপ্রকার নিশ্চিত ছিল ইংলিশদের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন ম্যাথু।

অস্ট্রেলিয়া নারী দলকে কোচিং করাচ্ছেন ম্যাথু। তিনি দলটিকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছেন। এই ৪৮ বছর বয়েসী কোচকে ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছে ইসিবি। আগামী মাসেই নিজেকে প্রমাণ করার কাজে নেমে পড়বেন তিনি। জুনেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজেই দলকে সামলাতে দেখা যাবে ম্যাথুকে।

২০১৫ সালে অস্ট্রেলিয়া নারী দলের দায়িত্ব নেওয়ার পর থেকে স্বপ্নের মতো সময় কাটিয়েছেন ম্যাথু। ৭ বছরে দলটিকে টানা দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ সেই সাথে এ বছর নারীদের ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়েছেন তিনি। অ্যাশেজ সিরিজেও তার দল অপ্রতিরোধ্য। ম্যাথুর অধীনে দলটি টানা ২৬ ম্যাচ জিতে রেকর্ড গড়েছে।

Link copied!