• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত তাসকিন-শরিফুল


ফারজানা ববি
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ১০:০২ পিএম
শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত তাসকিন-শরিফুল
ছবি- সংগৃহীত

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের মাঝপথেই দেশে ফিরে আসেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। ৫ এপ্রিল এই দুই পেসার সিরিজ শেষ না করেই দেশে ফেরেন। তবে এখনো তারা চোট কাটিয়ে উঠতে পারেননি। 

দুঃসংবাদ হচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষেও এই দুই বোলারকে বাংলাদেশ শিবিরে পাওয়া যাবে না। প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্ট খেলেছিলেন তাসকিন, তবে কাঁধের চোটে দ্বিতীয় টেস্টে মাঠে নামতে পারেননি। অন্যদিকে শরিফুল স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা করতে পারেননি। 

লঙ্কানদের বিপক্ষে এই দুই তারকার মাঠে নামার সম্ভাবনা ক্ষীণ। উন্নত চিকিৎসার জন্য তাসকিনকে পাঠানো হবে ইংল্যান্ডে। শরিফুলের অস্ত্রোপচার করানো লাগবে।

রোববার (১৭ এপ্রিল) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “শ্রীলঙ্কা সিরিজে তাদের (তাসকিন, শরিফুল) পাওয়া যাবে কি না, নিশ্চিত নই। তাসকিন কাঁধের চোটে ভুগছে। ওকে যত দ্রুত সম্ভব দেশের বাইরে পাঠাতে পারি। তার অস্ত্রোপচার লাগবে কি না, ডাক্তার বলতে পারবে৷”

এদিকে, শরিফুল গোড়ালির চোট থেকে সেরে উঠলেও তার অন্য একটি শারীরিক জটিলতার কারণে অস্ত্রোপচার প্রয়োজন। তাতে তিনিও শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে ফিরতে পারবেন না।

উল্লেখ্য, আগামী ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এজন্য আগামী ৮ মে শ্রীলঙ্কা  দল ঢাকায় আসার কথা রয়েছে।

Link copied!