• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে যাবে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৩:৫৬ পিএম
শক্তিশালী দল নিয়ে বিশ্বকাপে যাবে আফগানিস্তান

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান। বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক মোহাম্মদ নবী। তার ডেপুটি হিসেবে থাকবেন নাজিবুল্লাহ জাদরান।

এশিয়া কাপে আফগানিস্তানের ১৭ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সামিউল্লাহ শিনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদী, আফসার জাজাই, করিম জানাত ও নুর আহমেদ।

ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে জাতীয় দলে ফিরেছিলেন সামিউল্লাহ শিনওয়ারি। পারফর্ম করতে না পারায় এবার আর জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখতে পারেননি তিনি।

আফগান স্কোয়াড থেকে বাদ পড়া ক্রিকেটারদের বদলি হিসেবে ফিরেছেন দারউইশ রাসুলি, কায়েস আহমেদ, সেলিম সাফি। হাতের ইনজুরির কারণে এশিয়া কাপে ছিলেন না দারউইশ রাসুলি। এবার ফিরলেন জাতীয় দলের ডেরায়।

২২ অক্টোবর পার্থে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আফগানিস্তান দল। ২০২১ সালের মতো এবারও সরাসরি সুপার টুয়েলভে খেলবে দেশটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফগানিস্তান স্কোয়াড
রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, দারউইশ রাসুলি, নাজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), কায়েস আহমেদ, উসমান গনি, মোহাম্মদ নবী (অধিনায়ক), মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, সেলিম সাফি, রাশিদ খান, ফজলহক ফারুকি, ফরিদ আহমেদ মালিক ও নাভিন উল হক।

স্ট্যান্ডবাই: আফসার জাজাই, শরফুদ্দিন আশরাফ, গুলবাদিন নাইব ও রহমত শাহ।

Link copied!