• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

মেসির পর বার্সার হয়ে ইতিহাস ডেমিরের 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৫:০৭ পিএম
মেসির পর বার্সার হয়ে ইতিহাস ডেমিরের 

স্পেনের ঘরোয়া লিগ লা লিগার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় জায়ান্ট বার্সোলোনা ও অ্যাথলেটিক ক্লাব। স্যান মিমিসে ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। এ ম্যাচের দ্বিতীয়ার্ধে পরিবর্তিত খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই রেকর্ড গড়েন ইউসুফ ডেমির। লিওনেল মেসির পর লা লিগায় বার্সেলোনার হয়ে সবচেয়ে কম বয়সী বিদেশি খেলোয়াড় হিসেবে অভিষেক হয় এই অস্ট্রিয়ান মেসির।

ম্যাচের ৬০ মিনিটে বার্সার প্রথম ম্যাচের নায়ক মার্টিন ব্রেথওয়েটের পরিবর্তে ইউসুফ ডেমিরকে নামান কোচ রোনাল্ড কোমান। এ সময় তার বয়স হয়েছিল ১৮ বছর ৮০ দিন। গত ১৭ বছরের মধ্যে লা লিগায় বার্সার প্রতিনিধিত্বকারী সর্বকনিষ্ঠ নন-স্প্যানিশ খেলোয়াড় তিনি। এর আগে বার্সার সর্বকালের সেরা খেলোয়াড় এ রেকর্ড গড়েছিলেন। ২০০৪ সালের অক্টোবরে ক্লাবের হয়ে লিগে অভিষেক হয়েছিল মেসির। সে সময় মেসির বয়স হয়েছিল ১৭ বছর ১১৪ দিন। 

মেমফিস ডেপাইয়ের গোলে এক পয়েন্ট পেয়েও টেবিলের সবার উপরে বার্সা। খেলা শেষে বার্সা কোচ রোনাল্ড কোমান ডেমির সম্পর্কে বলেন, 
সান মিমিস স্টেডিয়ামে কঠিন সময় কাটিয়েছে ডেমির কারণ তিনি এখনো অনেক ছোট। এখানে তার অভিষেক করানো হয়েছে যাতে সে এই স্তরের ফুটবলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। 

ডেমির জুলাই মাসে ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে র‍্যাপিড ভিয়েনা থেকে ধারে বার্সায় যোগ দিয়েছেন। যদিও বার্সা চাইলে তাকে কিনে দলে রাখতে পারবে। ২০১৯ সালে বুন্দেসলিগায় অভিষেকের পর দেশের হয়েও মুগ্ধতা ছড়ান তিনি। 

বিশ্বকাপে বাছাইপর্বের ম্যাচে ফরো আইল্যান্ডের বিপক্ষে দেশের হয়ে অভিষেক হয় ডেমিরের। 

Link copied!