• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

বোলারদের নৈপুণ্যে টাইগারদের সান্ত্বনার জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৭:৩৪ পিএম
বোলারদের নৈপুণ্যে টাইগারদের সান্ত্বনার জয়

২৫৬ রানের পুঁজি নিয়েও শেষ পর্যন্ত বোলারদের দক্ষতায় সম্মান রক্ষা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটিতে পরাজয়ের পর শেষ ম্যাচে সান্ত্বনার জয় পেল টাইগাররা।

তাইজুল, মোস্তাফিজ আর এবাদতের বোলিংয়ে সবকটি উইকেট হারিয়ে ১৫১ রানে থেমেছে স্বাগতিকদের ব্যাটিং ইনিংস। ১০৫ রানে জয় পেয়েছে সফরকারী বাংলাদেশ। মোস্তাফিজ ৩টি ও তাইজুল-এবাদত ২টি করে উইকেট লাভ করেন। একটি করে উইকেট পান হাসান মাহমুদ ও মেহেদি হাসান মিরাজ।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেছেন রিচার্ড এনগাভারা। ক্লাইভ মাদান্দে করেন ২৪ রান। লুক জংয়ে, টনি মনইয়ংগা আর ইনোসেন্ট কাইয়া ছাড়া আর কারো ইনিংস দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ের বিরুদ্ধে তেমন কোন প্রতিরোধ গড়তে পারেনি বাংলাদেশ। ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করে টাইগাররা।

এনামুল হক বিজয়ের ৭০ বলে ৭৬, আফিফ হোসেনের ৮১ বলে ৮৫, আর মাহমুদুল্লাহ রিয়াদের ৬৯ বল খরচ করে ৩৯ ছাড়া সম্মানজনক রান দেখা দেয়নি কারো ব্যাটে।

শুরুতে তামিমের রান আউটের পর ৪ বলের ব্যবধানে শূন্য রানে ফেরেন নাজমুল ও মুশফিক। চাপ সামাল দিতে ওয়ানডে ম্যাচে টেস্ট মেজাজে ৬৯ বলে ৩৯ রান করেন মাহমুদউল্লাহ।

দলীয় ১২৪ রানে এনামুল ফেরার পর আফিফের সঙ্গে মাহমুদউল্লাহর জুটিতে রান আসে ৪৯। এরপর আর আফিফকে সঙ্গ দিতে পারেনি কেউ। ৬টি চার আর ২টি ছক্কায় ৮৫ রান তুলে নেন তিনি।

মেহেদি হাসান মিরাজ ১৪ রানে ফেরার পর তাইজুল ইসলাম আর হাসান মাউমুদ দুজনই শূন্য রানে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ২৫৬ রানে থামে সফরকারীদের ব্যাটিং ইনিংস।

 

Link copied!