• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বিশ্বকাপের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১, ০৪:১২ পিএম
বিশ্বকাপের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের সম্ভাব্য শক্তির জায়গা পরখ করছে ক্রিকেট দলগুলো। এ বছরের অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে শিরোপা জয়ের লক্ষ্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ১৫ সদস্যার এ দলে অধিনায়ক হিসেবে থাকবেন অ্যারন ফিঞ্চ। এছাড়া প্যাট কামিন্স থাকবেন সহ-অধিনায়ক হিসেবে।  

অজিদের বিশ্বকাপ স্কোয়াড়ে দলে ফিরেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্সের মতো তারকারা। দলে ডাক পেয়েছেন অস্ট্রেলিয়ার হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা জশ ইংলিস। 

অস্ট্রেলিয়া ডেথ বোলিং বিশেষজ্ঞ নাথান এলিস, অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান এবং ড্যানিয়েল স্যাম রিজার্ভ খেলোয়াড় হিসাবে দলে থাকবেন।  

বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের জন্য দল থেকে বাদ পড়েছেন অ্যালেক্স কেরি, ময়েসেস হেনরিক্স, জশ ফিলিপে এবং অ্যাশটন টার্নার। আর বোলারদের মধ্যে বাদ পড়েছেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই এবং জেসন বেহরেনডর্ফ। 

অজিদের নির্বাচক জর্জ বেইলি দল নিয়ে বলেন, "আমরা আত্মবিশ্বাসী যে আমাদের দলের গভীরতা অনেক বেশী। আশা করি দলটি প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট ভালো করার ক্ষমতা রাখে। বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলের বিপক্ষে সাফল্যের জন্য সম্মিলিত অভিজ্ঞতার সাথে সাথে বিশ্বের সেরা কিছু খেলোয়াড় আমাদের আছে।"

অস্ট্রেলিয়া স্কোয়াড় 

অস্ট্রেলিয়ার টি -টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ, অ্যাশটন আগার, প্যাট কামিন্স , জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়েনিস, মিচেল সুইপসন, ম্যাথু ওয়েড , ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা। 

রিজার্ভ খেলোয়াড়: ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল স্যামস।

অজিরা সেপ্টেম্বরের শেষের দিকে বা অক্টোবরের শুরুতে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওনা দিবে।

Link copied!