• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

বাদল রায়ের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০৮:২৫ পিএম
বাদল রায়ের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার 

বাবার মতোই ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবসময় খোঁজ রাখেন দেশের ক্রীড়াবিদদের। কেউ অসুস্থ হলে বা খারাপ অবস্থায় থাকলে পাশে দাঁড়ান তাদের। এবার তিনি দাঁড়িয়েছেন প্রয়াত ফুটবল তারকা বাদল রায়ের পরিবারের পাশে। দেশের এ গুণী ফুটবলারের পরিবারকে একটি ফ্ল্যাট ও ২৫ লাখ টাকা উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করে বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় বলেছেন, "প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফোন করে জানানো হয়েছে, আমাদের নামে একটা ফ্ল্যাট বরাদ্দ হয়েছে। এর বেশি বিস্তারিত জানি না। শুনেছি, সঙ্গে অর্থও বরাদ্দ আছে।" 

উপহার দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়। এ প্রসঙ্গে তিনি বলেন, "আমি ও আমার পরিবার তার কাছে চিরকৃতজ্ঞ। তিনি বাদলের জন্য যা করেছেন এবং এখন করলেন তাতে প্রমাণ হলো, তিনি আমাদের মাথার ওপরই আছেন। তিনি যে উপহার দিচ্ছেন, এটা আমাদের জন্য বিরাট সম্মানের।" 

মাধুরী রায় আরও বলেন, "প্রধানমন্ত্রীর কাছে যে সহায়তার জন্য আবেদন করা হয়েছিল, তা আমি জানতাম না। একদিন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফোন করে আমাকে বলা হলো, একটি আবেদন জমা পড়েছে। কিন্তু সেখানে আপনার জাতীয় পরিচয়পত্র নেই। আমাকে সেটা পাঠিয়ে দিতে বলেছিল। আমি দিয়েছি। কয়েকদিন পর আবার ফোন করে জানানো হয়, বরাদ্দ অনুমোদন হওয়ার কথা। যারা উদ্যোগ নিয়েছেন তাদেরকে ধন্যবাদ।"

বাদল রায় ছাড়া আরও কয়েকজন ফুটবলার ও সংগঠককেও অর্থ সহায়তা দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে স্বাধীন বাংলা ফুটবল দলের সুভাস সাহাকে ৩০ লাখ, জাতীয় দলের সাবেক অধিনায়ক সহিদ উদ্দিন সেলিমকে চিকিৎসার জন্য ১০ লাখ, সাবেক ফুটবলার আজমতকে ১০ লাখ এবং সংগঠক সাব্বির হোসেন পাবেন ৫ লাখ টাকার সহায়তা।

২০২১ সালের ২২ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাদল রায়। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বাদল রায়ের একমাত্র মেয়ে গঙ্গোত্রী রায় থাকেন অস্ট্রেলিয়ায়। 

Link copied!