• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

পিএসজির চুক্তি শেষে মেসির গন্তব্য কোথায়?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৮:৪০ পিএম
পিএসজির চুক্তি শেষে মেসির গন্তব্য কোথায়?

স্প্যানিশ ক্লাব বার্সোলোনার সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসি ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে ফ্রান্সের ক্লাব পিএসজিতে চুক্তি করেছেন। দুই বছর তিনি খেলবেন পিএসজির হয়ে। কিন্তু এরপর? এরপর কি খেলা থেকে অবসর নেবেন আর্জেন্টাইন অধিনায়ক? নাকি নতুন কোনো ক্লাবের হয়ে আবারও মাঠে মাতাবেন ৩৪ বছর বয়সী জাদুকর? 

২০২৩ সাল পর্যন্ত মেসি যে পিএসজিতেই থাকছেন, তা সবারই জানা। ২০২৩ সালে মেসির বয়স হবে ৩৬ বছর। বেশির ভাগ ফুটবলারই তো এমন বয়সে অবসর নেন খেলা থেকে। মেসির ক্ষেত্রেও কি এমনটাই ঘটবে? 

মেসির ক্ষেত্রে এমনটা ঘটার সম্ভাবনা খুবই কম। কারণ, মেসির অনেক দিনের ইচ্ছা যে তিনি খেলবেন আমেরিকার মেজর সকার লিগে। সেখানে খেলেই কি ফুটবলকে বিদায় জানাবেন ফুটবল কিংবদন্তি। এমন আলোচনায় শোনা যাচ্ছে। আর্জেন্টিনার সুপারস্টারের ইন্টার মিয়ামিতে ক্যারিয়ার শেষ করার বিষয়ে লিওনেল মেসির সঙ্গে নাকি ইতিমধ্যে আলোচনায় করছেন ক্লাবের মালিক ও বিখ্যাত ফুটবলার ডেভিড বেকহাম। অবশ্য ইন্টার মায়ামির মালিক দক্ষিণ ফ্লোরিডায় একজন সুপার স্টার আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন। 

এমন খবরে ঘি ঢেলেছেন মিরর স্পোর্ট। এক প্রতিবেদনে মিরর স্পোর্ট জানিয়েছেন, ৩৪ বছর বয়সী মেসি নাকি কয়েক সপ্তাহ আগে  মিয়ামিতে শহরে ছয়টি বিলাসবহুল পেন্টহাউস অ্যাপার্টমেন্ট কিনেছেন। তাই দেখা যাচ্ছে প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তি শেষে পরবর্তী ক্লাবের পরিকল্পনা শুরু করেছেন মেসি। ভবিষ্যতে এমএলএস ফ্র্যাঞ্চাইজিও মেসিকে দলে নেওয়ার সুযোগ পাবে। 

কিন্তু মেসি শুধু বেকহামের চিন্তাই নয়, ইন্টার মিয়ামির মালিকানার অন্যান্য সদস্যরাও মেসিকে দলে নিতে মুখিয়ে আছেন। বিশেষ করে মিয়ামির আরেক স্বত্বাধিকারী হোর্হে মাস।

তিনি জুনে বলেছিলেন যে, তিনি আশাবাদী যে মেসি আমেরিকায় তার ক্যারিয়ার শেষ করার ইচ্ছা প্রকাশ করেছেন। তার বুট তুলে রাখার আগে তিনি ইন্টার মিয়ামিতে খেলবেন।

মিয়ামি হেরাল্ডকে হোর্হে মাস বলেন, “আমি আশাবাদী যে মেসি একটি ইন্টার মিয়ামির জার্সিতে খেলবেন। কারণ আমি মনে করি, এটি আমাদের প্রজন্মের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়ের উত্তরাধিকারকে পূর্ণ করবে এবং যা বিশ্ব মানের দল গঠনের জন্য ইন্টার মিয়ামির মালিকদের ইচ্ছার সঙ্গে মিলে যায়।”

মাস হোর্হে আরও বলেন, “ডেভিড এবং আমি সত্যিই কঠোর পরিশ্রম করছি। আমাদের এখানে সেরা খেলোয়াড়দের নিয়ে আসার আকাঙ্ক্ষা রয়েছে। মেসি এ প্রজন্মের সেরা খেলোয়াড়, যুক্তিগতভাবে তিনি সর্বকালের সেরা খেলোয়াড়।”

Link copied!