• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

পিএসজিতে মেসির বার্ষিক বেতন ৩৫০ কোটি টাকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২১, ১০:৫৮ পিএম
পিএসজিতে মেসির বার্ষিক বেতন ৩৫০ কোটি টাকা

বার্সেলোনা অধ্যায় শেষ। অনেক নাটকীয়তা শেষে ন্যু ক্যাম্প ছেড়ে ফ্রান্সে পাড়ি জমালেন লিওনেল মেসি। কাতালান সমর্থকদের কান্না ও ভালোবাসার পথ দিয়ে মেসি এখন ঝলমলে প্যারিসে। খেলবেন পিএসজির হয়ে। এই ক্লাবে তার জন্য অপেক্ষা করছেন বার্সেলোনায় তারই একসময়ের সতীর্থ নেইমার। আরো রয়েছেন লা লিগায় চির শত্রু রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক সার্জিও রামোস। পিএসজিতে মেসি সতীর্থ হিসেবে আরো পাচ্ছেন কিলিয়ান এমবাপেকেও। সব মিলিয়ে কাতারের মালিকানাধীন ক্লাবটি এখন আক্ষরিক অর্থেই তারার হাট।  

আজই প্যারিসে পৌঁছেছেন মেসি। আগেই পিএসজিতে যোগদান নিশ্চিত হয়ে গিয়েছিল তার। বাকি ছিল চুক্তির খুঁটিনাটি চূড়ান্ত করা। ফরাসি গণমাধ্যম সূত্রের খবর, চুক্তির সেই খুঁটিনাটিও নাকি চুকে গেছে। মেসি এখন পুরোপুরি পিএসজির। ফ্রি এজেন্ট হওয়ায় মেসিকে কিনতে অবশ্য বাড়তি কোনো খরচ করতে হয়নি ফরাসি জায়ান্টদের। যদিও কাড়ি কাড়ি টাকা খরচের সুনাম আছে তাদের।

এই বার্সেলোনা থেকেই নেইমারকে আনতে তাদের খরচ করতে হয়েছিল গুনে গুনে ২২২ মিলিয়ন ইউরো। যা এখন পর্যন্ত দল বদলের বাজারে সর্বোচ্চ। অন্যদিকে মোনাকো থেকে এমবাপেকেও এনেছে বিপুল টাকা খরচ করে। মেসির দিকেও কাতারি মালিকদের চোখ ছিল দীর্ঘ দিন। অবশেষে সেই স্বপ্ন পূরণ হল তাদের। এবং তা হলো বলতে গেলে একেবারে বিনে পয়সায়।

তবে ফ্রিতে মেসিকে পেলেও তার পেছনে বেতন বোনাস বাবদ বার্ষিক বড় অংকেরই খরচ হবে পিএসজি। ফরাসি গণমাধ্যমের বরাত দিয়ে মার্কা জানিয়েছে, পিএসজিতে মেসির বার্ষিক বেতন হতে যাচ্ছে ৩ কোটি ৫০ লাখ ইউরো। বাংলাদেশি টাকায় প্রায় ৩৫০ কোটি টাকা। যদিও বার্সেলোনাতে এর চেয়ে ঢের বেশি বেতন পেতেন আর্জেন্টাইন এই সুপারস্টার। বার্সেলোনায় মেসির বার্ষিক বেতন ছিল ৭১ মিলিয়ন ইউরো। বাংলাদেশি টাকায় প্রায় ৭১০ কোটি টাকা!

 

Link copied!