• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

নেদারল্যান্ডসকে সহজেই হারিয়ে কিউইদের সিরিজ শুরু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২২, ০৫:৪৪ পিএম
নেদারল্যান্ডসকে সহজেই হারিয়ে কিউইদের সিরিজ শুরু
ছবি সংগৃহীত

এক বছরের বেশি সময় ধরে ওয়ানডে ক্রিকেটে নেই নিউজিল্যান্ড দল। আবার প্রথম সারির অনেক ক্রিকেটার আইপিএল খেলতে এখন ভারতে অবস্থান করছেন। তবু মাঠের ক্রিকেটে তার বিন্দুমাত্র ছাপ পড়তে দেয়নি খেলোয়াড়রা। দীর্ঘ ২৬ বছর পর নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডেতে খেলতে নেমে ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে টম ল্যাথামের নেতৃত্বাধীন কিউইরা। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

মঙ্গলবার (২৯ মার্চ) মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে টস জিতে নেদারল্যান্ডসের অধিনায়ক পিটার সিলার প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের রেষানলে দলীয় ৪৫ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ফেলে ডাচরা। সেখান থেকে দলের হাল ধরেন মিচেল রিপ্পন ও অধিনায়ক পিটার সিলার। তাদের ৮০ রানের জুটি ভাঙ্গে ৪৩ রান করা অধিনায়ক সিলারের বিদায়ে। ডাচদের পক্ষে ৬৭ রানের সেরা ইনিংস খেলেন মিচেল রিপ্পন।

ফলে ৪৯.৪ ওভারে মাত্র ২০২ রানে অলআউট হয়ে যায় ডাচরা। ওয়ানডেতে চতুর্থ নিউজিল্যান্ড বোলার হিসেবে অভিষেকেই চার উইকেট নেন কিউয়ি পেসার ব্লেয়ার টিকনার। কাইল জেমিসন পান ৩ উইকেট। এছাড়া ম্যাট হেনরি, গ্রান্ডহোম ও ব্রেসওয়েল নেন একটি করে উইকেট। 

জবাবে রান তাড়া করতে নেমে চতুর্থ ওভারে মার্টিন গাপটিলকে হারায় নিউজিল্যান্ড। এরপর ব্যাটিংয়ে নামেন হেনরি নিকলস। তাকে সঙ্গে নিয়ে ১৬২ রানের দুর্দান্ত জুটি গড়েন ওপেনার উইল ইয়ং। নিকলস ৫৭ রান করে আউট হলেও ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির সঙ্গে দলকে জয় উপহার দেন ইয়ং। 

তার ১১৪ বলে ১০৩ রানে অপরাজিত ইনিংসের ওপর ভর করে ৩৮.৩ ওভারে ৩ উইকেটে ২০৪ রান করে নিউজিল্যান্ড। ম্যাচসেরাও হয়েছেন ইয়াং। পরের দুটি ওয়ানডে আগামী ২ ও ৪ এপ্রিল হ্যামিল্টনে।

Link copied!