• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

নির্ধারিত সময়েই পাকিস্তান-আফগানিস্তান সিরিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১, ০৯:৩০ পিএম
নির্ধারিত সময়েই পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

তালেবানের ক্ষমতা দখলের পর অনিশ্চয়তা সত্ত্বেও পাকিস্তানের সঙ্গে আফগানিস্তানের নির্ধারিত সিরিজ সঠিক পথেই আছে। এমনটাই জানিয়েছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নির্দিষ্ট সময়েই শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। তিনটি ম্যাচই হবে হাম্বানটোটায়। সিরিজটি ৩ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা। তবে উভয় দলই শ্রীলঙ্কায় এসে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকব।

সেপ্টেম্বরের শেষের দিকে আফগান অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশে আসবে। দেশ নিয়ে উদ্বেগের মধ্য থাকলেও এসিবির প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি বলেন কাবুল বিমানবন্দর আন্তর্জাতিক মনোযোগের কেন্দ্রবিন্দু ছিল। কারণ এখন অনেক আফগান দেশ ছাড়ার চেষ্টা করছে।

শিনওয়ারি ইএসপিএনক্রিকইনফোকে বলেন, “ক্রিকেট খুব ভালোভাবে এগোচ্ছে। আমরা অফিসে (এসিবি) যাচ্ছি। আমাদের ক্রিকেট দল শ্রীলঙ্কায় পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। এটা নিশ্চিত। আমরা যত তাড়াতাড়ি সম্ভব শ্রীলঙ্কায় একটি দল পাঠাতে প্রতিশ্রুতিবদ্ধ। এখানে পরিবর্তন হচ্ছে। এখানে আফগানিস্তানে ক্রান্তিকাল চলছে তাই বিমান চলাচল করছে না। কিন্তু আমরা একটি ফ্লাইট খুঁজে পাওয়ামাত্রই চলে যাব। আমাদের খেলোয়াড়েরা কাবুলে একত্র হয়েছে এবং তারা সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে।”

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞতা জানিয়ে শিনওয়ারি বলেন, “আমরা আশা করি আগামী চার দিনের মধ্যে দলটি চলে যাবে। আমরা পাকিস্তান ও শ্রীলঙ্কার বোর্ডকে জানিয়েছি। আমাদের সুযোগ করে দেওয়ার জন্য এসএলসির কাছে আমরা কৃতজ্ঞ এবং এটা সত্যিই তাদের জন্য উদারতা।”

Link copied!