• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নারী সহকর্মীকে অশ্লীল মেসেজ, পেইনের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ১১:১৬ এএম
নারী সহকর্মীকে অশ্লীল মেসেজ, পেইনের পদত্যাগ
টিম পেইন

অ্যাশেজের আগে বড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। পদত্যাগের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক টিম পেইন। তার বিরুদ্ধে নারী সহকর্মীকে অশ্লীল মেসেজ পাঠানোর অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

শুক্রবার (১৯ নভেম্বর) হোবার্টে সংবাদ সম্মেলনে অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেন পেইন। তবে অ্যাশেজের স্কোয়াডে থাকার কথা জানান ৩৬ বছর বয়সী এই ব্যাটার।

পেইন বলেন, “আজ অস্ট্রেলিয়া দলের অধিনায়ক পদ থেকে আমি পদত্যাগের ঘোষণা দিলাম। এটা খুব কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু আমার পরিবার, অস্ট্রেলিয়ার ক্রিকেট ও আমার জন্য এটা সঠিক সিদ্ধান্ত।”

পদত্যাগের কারণ হিসেবে পেইন উল্লেখ করেন, “চার বছর আগে এক নারী সহকর্মীর সঙ্গে আমার বার্তা আদান-প্রদান হয়েছিল। সেই বিষয়টি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত করছে, যাতে আমি যুক্ত ছিলাম।”

মেসেজ পাঠানোর বিষয়টি স্বীকার করেও নিজেকে নির্দোষ দাবি করে পেইন আরও বলেন,  “যদিও সেই মেসেজ আদানপ্রদান অস্ট্রেলিয়ার ক্রিকেটের কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেনি এবং আমি নির্দোষ হওয়া সত্ত্বেও, আমি গভীরভাবে দুঃখিত। আমি বিষয়টি নিয়ে আমার পরিবার ও স্ত্রীর সঙ্গে কথা বলেছি। আমি তাদের ক্ষমার জন্য খুবই কৃতজ্ঞ।” 

পেইন আরও বলেন, “যা-ই হোক, জানতে পারলাম চার বছর আগেকার আমার ব্যক্তিগত মেসেজ আদান-প্রদান সম্প্রতি প্রকাশ্যে এসেছে। আমার সেই সময়কার আচরণ অস্ট্রেলিয়ার অধিনায়কের মর্যাদার সঙ্গে যায় না, সে কারণে আমি দুঃখিত।”

Link copied!