• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

নারী আইপিএলে খেলবেন সালমা খাতুন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২২, ০৫:৪৯ পিএম
নারী আইপিএলে খেলবেন সালমা খাতুন
ফাইল ছবি

ভারতে নারীদের টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতাকে নারী আইপিএল বলা হয়। এই টুর্নামেন্টে নিয়মিত মুখ ছিলেন বাংলাদেশি পেসার জাহানারা আলম। তবে গত আসরে তার সঙ্গে সুযোগ পান অভিজ্ঞ স্পিন অলরাউন্ডার সালমা খাতুন। তবে এবার শুধুমাত্র টাইগ্রেস দলের সাবেক অধিনায়ক সালমা নারী আইপিএলের ডাক পেয়েছেন।

গত নারী আইপিএলে অভিষেক আসরেই বাজিমাত করেছিলেন সালমা। বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক প্রায় প্রতিটি ম্যাচেই ঝলক দেখিয়ে তার দল ট্রেইল ব্লেজার্সকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এছাড়াও সম্প্রতি নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও দারুণ পারফর্মেন্স দেখিয়ে একমাত্র বাংলাদেশি হিসেবে বিশ্বকাপ একাদশেও জায়গা করে নেন।

আগামী ২৩ মে থেকে শুরু হতে যাওয়া নারী আইপিএলের চতুর্থ আসরে অংশ নিতে বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আগামী ১৫ মে ভারত যাবে বলে জানা গেছে। এজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এরই মধ্যে সালমাকে অনুমতি পত্রও দিয়ে দিয়েছে।

এর প্রতিক্রিয়ায় সালমা জানান, ‘‘এবারও দল (আইপিএলে) পাওয়ায় খুবই ভালো লাগছে। যেহেতু এবার ভারতে খেলা এবং কন্ডিশনও মোটামুটি আমাদের মতোই, তাই চেষ্টা করব আগের চেয়েও ভালো করতে।

তিনি আরও জানান, ‍‍"সব ঠিকঠাক থাকলে ভারতের উদ্দেশ্যে ১৫ বা ১৬ তারিখ দেশ ত্যাগ করব।‍‍`‍‍`

পরীক্ষামূলকভাবে চলা নারীদের প্রতিযোগিতায় অংশ নেয় ৩টি দল। তবে এতে পুরুষদের মত নারী ক্রিকেটারদের নিলাম হয় না। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) খেলোয়াড় নির্বাচন করে থাকে। সেখান থেকেই তিনটি দল নির্বাচন করে দল গঠন করা হয়।

এবারের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের আসরটি ২৩ মে পুনেতে মাঠে গড়াবে। এরপর ২৪ মে দ্বিতীয় ম্যাচ ও লিগের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ মে। আর আসরটির পর্দা নামবে ২৮ মের ফাইনাল দিয়ে।

Link copied!