• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫
চট্টগ্রাম টেস্ট 

দ্বিতীয় দিনে চালকের আসনে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৪:৫৮ পিএম
দ্বিতীয় দিনে চালকের আসনে পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের প্রথম টেস্ট অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রামে। এই টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। টেস্টের প্রথম দিনে চালকের আসনে ছিল বাংলাদেশ, কিন্তু দ্বিতীয় দিনে এসে চালকের আসনে অধীন হয়েছে পাকিস্তান। আবিদ আলীর আবদুল্লাহ শফিকের অপরাজিত ফিফটিতে দ্বিতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১৪৫ রান করেছে পাকিস্তান। 

টেস্টের প্রথম দিনের প্রথম সেশনে ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপর জুটি গড়ে দলকে বিপদের হাত থেকে রক্ষা করেন মুশফিকুর রহিম। মুশফিক অপরাজিত থাকেন ৮২* রানে আর লিটন ১১৩* রানে। 

এই জুটিতে দ্বিতীয় মাঠে নামে বাংলাদশ। কিন্তু দিনের শুরুটা একদম বাজে হয়েছে বাংলাদেশের। আগের দিন সেঞ্চুরি করে লিটন দাস অপরাজিত যোগ করতে পেরেছেন মাত্র ১ রান। ১১৪ রানে হাসান আলীর বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি। সকালের দিকে হাসান আলীর বোলিং তোপে পড়ে বাংলাদেশ। হাসান আলীর দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরেন অভিষিক্ত ইয়াসির আলী। 

সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আবারও ব্যর্থ হন মুশফিক। ফাহিম আশরাফের বলে ৯১ রানে আউট হয়েছেন তিনি। এরপর মিরাজের ব্যাটে কিছুটা প্রতিরোধ আসে। তার ব্যাট থেকে আসে ৩৮ রান। ৭৭ রানে নিজেদের শেষ ৬ উইকেট হারায় বাংলাদেশ। আর সব মিলিয়ে স্কোর দাঁড়ায় ৩৩০। পাকিস্তানের হয়ে ৫ উইকেট নিয়েছেন হাসান আলী। দুটি করে উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও ফাহিম আশরাফ। এছাড়া একটি উইকেট শিকার করেছেন সাজিদ খান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে দুর্দান্ত সূচনা পেয়েছে পাকিস্তান। আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের অপরাজিত জুটি চোখ রাঙ্গাচ্ছে বাংলাদেশকে। দ্বিতীয় দিনের দ্বিতীয় ও তৃতীয় সেশনে কোনো উইকেটই তুলে নিতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানি ব্যাটারদের সামনে ধুঁকেছে টাইগার বোলাররা। 

দিন শেষে ৯৩* রানে অপরাজিত আছেন আবিদ আলী। এই রান করতে ৯টি চার ও ২টি ছয় মেরেছেন তিনি। অন্য ওপেনার আবদুল্লাহ শফিক অভিষেকেই তুলে নিয়েছেন ফিফটি। দিন শেষে ৫২* রানে অপরাজিত রয়েছেন তিনি। দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১৪৫ রান। বাংলাদেশের চেয়ে ১৮৫ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

রোববার তৃতীয় দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

Link copied!