• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

দল থেকে বাদ পড়ার কারণ খুঁজছেন রাহী


ফারজানা ববি
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ০৬:৫৬ পিএম
দল থেকে বাদ পড়ার কারণ খুঁজছেন রাহী

বেশ ব্যস্ত টাইগারদের সিডিউল। দক্ষিণ আফ্রিকা সফর শেষে দলের তারকা খেলোয়াড়রা যুক্ত হয়েছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। এর পরপরই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। এই সিরিজে দল থেকে বাদ পড়েছেন পেসার আবু জায়েদ রাহী।

দল থেকে বাদ পড়লেও সঠিক কারণ এখনো খুঁজে পাচ্ছেন না রাহী। স্বাভাবিকভাবেই দল থেকে বাদ পড়ায় খারাপ ফর্ম দায়ী থাকে। কিন্তু এই পেসারকে বাদ দেওয়ার ক্ষেত্রে ফর্ম বিবেচ্য ছিল না। দেশের মাটিতে কম গতি আর সুইং কাজ করবে না- এমনটাই ভেবেছেন নির্বাচকরা।

রাহীর জায়গায় টেস্ট দলে জায়গা পেয়েছেন পেসার রেজাউর রহমান। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরে দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি রাহী। দল তাকে এভাবে অবহেলা করার কারণ খুঁজে পাচ্ছেন না তিনি। তার ধারণা এর পেছনে থাকতে পারে ভিন্ন কাহিনী।

গণমাধ্যমে নিজের হতাশা প্রকাশ করে রাহী বলেন, "এই পেস দিয়েই মিরপুরে শেষ দুই টেস্টে ১০ উইকেট নিয়েছি। আমার মনে হয় না গতি এখানে কোনো ইস্যু। আমি বুঝতে পারছি না হঠাৎ করে এমন বোধের উদয় হলো কেন! ভিন্ন কোনো কাহিনী থাকতে পারে।"

উল্লেখ্য, আগামী ৮ মে ঢাকায় পা দেবার কথা রয়েছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তুর্ভুক্ত সিরিজটি চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে আগামী ১৫ মে। আর সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ মিরপুর শেরে বাংলায় শুরু হবে আগামী ২৩ মে। 

Link copied!