• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

টাইগাররা আগামীতে ভালো করবে বিশ্বাস প্রধানমন্ত্রীর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১, ০৭:৪০ পিএম
টাইগাররা আগামীতে ভালো করবে বিশ্বাস প্রধানমন্ত্রীর

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভরাডুবিতে কেবল বাংলাদেশই নয় দেশের বাইরেও সমালোচনার মুখে পড়েছে ক্রিকেট দল। জাতীয় দলের পাশাপাশি ক্রিকেটের সার্বিক অবকাঠামো ঢেলে সাজানোর প্রস্তুতি নিচ্ছে ক্রিকেট বোর্ড, বিসিবি।

সুপার-১২ এর পাঁচ ম্যাচের সবকটিতে সাকিব-মাহমুদুল্লাহদের হারের কারণে হতাশ অনেক ক্রিকেট ভক্ত। তবে তাদের জন্য আশার বাণী শোনালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের জলবায়ু সম্মেলন থেকে ফিরে বুধবার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন তিনি। বাংলাদেশ দলের পারফরম্যান্সে প্রধানমন্ত্রী হতাশ কি না সেই প্রশ্ন করেন এক সাংবাদিক।

জবাবে শেখ হাসিনা বলেন, “একটুতেই হতাশ কিংবা উৎফুল্ল হওয়া আমাদের এটা মানসিক রোগের মতো হয়ে গেছে। এত হতাশ হওয়া যাবে না আবার বেশি উৎফুল্ল হওয়াও যাবে না। ধৈর্য্য রাখুন। আগামীতে বাংলাদেশ নিশ্চয়ই ভালো করবে।”

টাইগারদের ভালো খেলার জন্য আরও অনুশীলন ও প্রশিক্ষণ প্রয়োজন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আমরা যা আশা করেছিলাম, খেলোয়াড়রা সেভাবে খেলতে পারেনি। তাই বলে আমি কিন্তু আমাদের ছেলেদের কখনও হতাশ করিনি। আমি তাদের বলি, আরও ভালো খেল। আরও মনোযোগী হও, আরও অনুশীলন করো।”

করোনার কারণে বাংলাদেশ দল ঠিকভাবে অনুশীলন করতে পারেনি বলেও মনে করছেন বঙ্গবন্ধুকন্যা। তিনি জানান, “বাংলাদেশ আজ বিশ্বকাপে খেলছে, বেশ কয়েকটি দেশকে হারাতে পেরেছে, এটাই তো বড় কথা। আমি ক্রিকেটারদের জন্য আরও প্রস্তুতির ব্যবস্থা করতে চাই। তারা যেন আরো ভালো খেলতে পারে সেদিকেই মনোযোগ দিতে চাই।”

Link copied!