• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১,

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১, ০১:৪৫ পিএম
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এর মধ্যে টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ম্যাচ দিয়ে মাঠে ফিরছে দুই দল। বাংলাদেশ আসরের মূল পর্বে একটি ম্যাচেও জিততে পারেনি। পাকিস্তানের বিপক্ষে এই সিরিজ দিয়ে ঘুরে দাঁড়াতে চায় তারা।

অন্যদিকে গ্রুপপর্বের সবগুলো ম্যাচ জিতে চমক দেখিয়েছিল পাকিস্তান। হয়ে উঠেছিল শিরোপার অন্যতম দাবিদার। কিন্তু সেমি ফাইনালে গিয়ে অস্ট্রেলিয়ার কাছে হার মানতে হয় তাদের।

বিশ্বকাপের ব্যর্থতার পর বাংলাদেশ দলে এসেছে ব্যাপক পরিবর্তন। বাদ গেছেন লিটন দাস ও সৌম্য সরকার। দলে নেই অভিজ্ঞ মুশফিকুর রহিমও। যদিও বলা হচ্ছে, টেস্টের জন্য বিশ্রামে রাখা হয়েছে তাকে। চোটের কারণে দলে ফিরতে পারেননি তামিম ইকবালও। ফলে নতুনদের সমন্বয়ে গড়া দল নিয়েই আজ মাঠে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে সাইফ হাসানের।

বাংলাদেশ একাদশ : মোহাম্মদ নাইম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, আমিনুল ইসলাম, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, হায়দার আলী, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ,  শাদাব খান, হাসান আলী, হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম।

Link copied!