• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

জুলাইয়ের সেরা হতে ভোট দিন সাকিবকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২১, ০৩:৩৩ পিএম
জুলাইয়ের সেরা হতে ভোট দিন সাকিবকে

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) ফুটবলের মতো ক্রিকেটেও মাসের সেরা খেলোয়াড় নির্বাচন প্রক্রিয়া চালু করেছে। জুলাই মাসে দুর্দান্ত পারফরম্যান্সের ফলস্বরূপ এবার এ তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তিন ফরম্যাটেই দুর্দান্ত খেলেছেন সাকিব। 

রোববার (৮ আগস্ট) আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়েছে। আইসিসি জানিয়েছে, নারী ও পুরুষ ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে সেরা পারফরম্যন্সের স্বীকৃতি হিসেবে চলতি বছরের জানুয়ারি থেকে এ পুরস্কারটি দেওয়া হচ্ছে। সেটির ধারাবাহিকতায় জুলাই মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন ঘোষণা করা হলো।

এ তালিকায় সাকিবের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেডেন ওয়ালশ জুনিয়র।

সাকিবকে ভোট দিন এই লিংকে: ভোট দিন সাকিবকে  

এছাড়াও নারী বিভাগে মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের দুই ক্রিকেটার হেইলি ম্যাথুস ও স্টেফানি টেইলর। এ তালিকার অন্যজন হলেন পাকিস্তানের ফাতিমা সানা।

মনোনীতরা আইসিসির ভোটিং অ্যাকাডেমি ও বিশ্বজুড়ে সমর্থকদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন। সর্বোচ্চ ভোট পাওয়া ক্রিকেটার হবেন আইসিসির মাসের সেরা ক্রিকেটার। ১০ শতাংশ ভোট দিতে পারেন সমর্থকেরা আর বাকি ৯০ শতাংশ নির্ধারিত হয় ভোটিং অ্যাকাডেমির মাধ্যমে। 

আইসিসি ভোটিং অ্যাকাডেমিঃ

আফগানিস্তান- হামিদ কাইয়ুমি ও জাভেদ হামিম, অস্ট্রেলিয়া- মেলিন্দা ফারেল ও লিসা স্থালেকার, বাংলাদেশ- তারেক মাহমুদ ও মোহাম্মদ ইসাম, ইংল্যান্ড- এলিজাবেথ এমন ও ক্লেয়ার টেইলর, আয়ারল্যান্ড- ইয়ান চালেন্ডার ও ইসোবেল জয়েস, ভারত- অন্বেষা ঘোষ ও ইরফান পাঠান, নিউজিল্যান্ড- মার্ক গিন্টি ও জন রাইট, পাকিস্তান- ফাইজান লাখানি ও রমিজ রাজা, দক্ষিণ আফ্রিকা- ফিরদোস মুন্ডা ও মাখায়া এনটিনি, শ্রীলঙ্কা- নেভিল ভিক্টর অ্যান্থনি ও রাসেল আরনল্ড, ওয়েস্ট ইন্ডিজ- ইয়ান বিশপ ও মেরিসা অ্যাগুইলেইরা, জিম্বাবুয়ে- ট্রিস্টান হোম ও পুমেলেলো এম্বাঙ্গুয়া, অন্যান্য- পল রেডলি ও ডার্ক ন্যানেস।

Link copied!