• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

জুভেন্টাসে পাড়ি দিচ্ছেন ডি মারিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৫:৩৮ পিএম
জুভেন্টাসে পাড়ি দিচ্ছেন ডি মারিয়া
ফাইল ছবি

আর্জেন্টিনা জাতীয় দলে লিওনেল মেসির সঙ্গে খেললেও ক্লাব ফুটবলে আক্ষেপটা ছিল আনহেল ডি মারিয়ার। সেই আক্ষেপ গতবছর পূরণ হয় যখন মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন। কিন্তু তবুও ইউরোপিয়ান লিগের অধরা স্বপ্নটা ছুঁয়ে দেখা হয়নি ফ্রান্সের ক্লাবটির। তাই চলতি মৌসুম শেষে ডি মারিয়াকে ফ্রি এজেন্ট হিসেবে ছেড়ে দিচ্ছে দলটি। ইউরোপিয়ান সংবাদমাধ্যমের খবর, ইতালিয়ান জুভেন্টাসে পাড়ি দিচ্ছেন তিনি।

পিএসজির জার্সিতে সাতটি মৌসুম কাটিয়েছেন ডি মারিয়া। দলটির নানা সাফল্যের কুশীলবও ছিলেন তিনি। এই সময়ে তিনি ফরাসি লিগ আর কাপ শিরোপা জিতেছেন ৫ বার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও খেলেছেন একবার। তবে ৩৪ বছর বয়সী এই তারকার সঙ্গে চলতি মৌসুম শেষে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

আগামী ২১ মে পিএসজির জার্সি গায়ে শেষ ম্যাচে মাঠে নামবেন ডি মারিয়া। এরপরই তিনি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। ফুটবলের ওয়েবসাইট গোল ডটকম এক প্রতিবেদনে জানায়, আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর নায়ক ডি মারিয়া এক বছরের চুক্তিতে আলিয়াঞ্জ অ্যারেনায় যোগ দিচ্ছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, "বিনামূল্যে ডি মারিয়াকে দলে টানার সুযোগটা লুফে নিচ্ছে জুভেন্তাস। তুরিনের দলটির সঙ্গে তার চুক্তি হবে এক বছরের। অর্থাৎ আগামী বছরের জুন মাসেই আবার ফ্রি এজেন্ট বনে যাবেন তিনি। তবে সেখানেই তার জুভেন্তাস ক্যারিয়ারটা শেষ না-ও হতে পারে। চুক্তিতে বাড়তি এক বছরের জন্য তাকে রাখার সুযোগও পাচ্ছে জুভেন্তাস। সবকিছু নিয়ে শেষ এক দিনে এই বিষয়ে আলোচনা বেগ পেয়েছে বেশ।

প্রসঙ্গত, ২০১৫ সালে ডি মারিয়াকে দলে ভিড়িয়েছিল পিএসজি। এরপর সাত মৌসুমে ২৯৪ ম্যাচে পিএসজিকে প্রতিনিধিত্ব করে ৯২টি গোল ও ১১৮টি অ্যাসিস্ট করেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজিকে ১৭টি শিরোপা জিতিয়েছেন ডি মারিয়া। সেই তারকাকেই আসন্ন মৌসুমে দলে ভেড়াচ্ছে জুভেন্তাস।

Link copied!