• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৩:২৬ এএম
চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ-শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ
ছবি- সংগৃহীত

ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু হচ্ছে আজ রোববার (১৫ মে)। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সকাল ১০ টায়। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তুর্ভুক্ত সিরিজে জয় ছাড়া বিকল্প ভাবছে উভয় দলই।

চট্টগ্রামে ম্যাচের আগে তাই আলোচনার টেবিলে উইকেট ও একাদশ কেমন হবে তাই নিয়ে। এখানে আগে উইকেট স্পিনিং থাকলেও এবার স্পোর্টিং উইকেট হবে তা বলে ধারণা করা হচ্ছে। আর একাদশে জায়গা পেতে পারেন করোনা থেকে ফেরা সাকিব আল হাসান। তাই সাকিব বাদে বাকি চার বোলার ও ছয় ব্যাটার নিয়ে মাঠে নামার সম্ভাবনাই বেশি বাংলাদেশের।  

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান/ইয়াসির আলী/মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, শরিফুল ইসলাম ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল মেন্ডিস, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা (উইকেটকিপার), লাসিথ এমবুলদেনিয়া, বিশ্ব ফার্নান্দো, প্রবীণ জয়াবিক্রমা ও কাসুন রাজিথা। 

Link copied!