• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

কারা আছেন সাকিবের সর্বকালের সেরা একাদশে? 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১, ০৩:০৩ পিএম
কারা আছেন  সাকিবের সর্বকালের সেরা একাদশে? 

বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশ ক্রিকেটের নায়ক সাকিব আল হাসান নিজের পছন্দের সর্বকালের সেরা একাদশ প্রকাশ করেছেন। স্পোর্টসকেডার ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের পছন্দের সর্বকালের ওয়ানডে সেরা একাদশে নিজেকে রেখেছেন সাকিব। এই দলে অধিনায়ক হিসেবে রেখেছেন ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে। 

সাকিবের ড্রিম টিমে অপেনিং জুটিতে থাকবেন ক্রিকেটে একশ সেঞ্চুরির মালিক ও সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার আর পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান সাঈদ আনোয়ার। 

তিন নম্বরে থাকবেন ৩৩৩ জার্সি নম্বরধারী ইউনিভার্স বস ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। এরপর চারে ব্যাটিংয়ের জন্য রেখেছেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। 

পাঁচে একজন অলরাউন্ডারকে রেখেছেন সাকিব। দক্ষিণ আফ্রিকার সেরা তথা সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে রেখেছেন পাঁচে।
 
অন্যতম সেরা ফিনিশার ও ভারতকে বিশ্বকাপ জেতানো উইকেট ব্যাটসম্যান ধোনি রয়েছেন ৬ নম্বরে। সাকিব ব্যাট করবেন ৭ নম্বরে। 

সাকিবের একাদশে জায়গা পেয়েছেন সর্বকালের সেরা দুই স্পিনার শ্রীলঙ্কার মুত্তিয়াহ মুরালিধরন ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন। পেসার হিসেবে রয়েছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা।

সাকিবের চোখে অলটাইম ওয়ানডে একাদশ-

শচীন টেন্ডুলকার (ভারত), সাইদ আনোয়ার (পাকিস্তান), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), ভিরাট কোহলি (ভারত), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক, ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুত্তিয়াহ মুরালিধরন (শ্রীলঙ্কা), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ওয়াসিম আকরাম (পাকিস্তান) ও গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

Link copied!