• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১২ মুহররম ১৪৪৫

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হচ্ছেন ম্যাককালাম!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২২, ০৪:০৯ পিএম
ইংল্যান্ড টেস্ট দলের কোচ হচ্ছেন ম্যাককালাম!

ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে এসেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটার ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীনে লর্ডসে কোচ নিয়োগের জন্য দুইদিনের সাক্ষাৎকার শেষে মারকুটে এই ব্যাটারের নাম বেশি ছড়িয়েছে। যদি তাই হয় তবে বিশ্ব ক্রিকেটে এক বিস্ময়ের জন্ম দিবে ইংল্যান্ড।

খেলোয়াড়ি জীবন শেষে গত তিন বছর ধরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের হেড কোচের দায়িত্ব পালন করছেন ৪০ বছর বয়সী ম্যাককালাম। এছাড়া বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে তার। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার কোচিং করানোর অভিজ্ঞতা নেই।

মঙ্গলবার (১০ মে) রাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিসহ আরও বেশ কিছু খবরে বলা হয়েছে, "ইংলিশ টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে ম্যাককালাম একধাপ এগিয়ে গেছেন। এজন্য প্রথম দফায় সাক্ষাৎকার দিয়ে ফেলেছেণ সাবেক এই কিউই অধিনায়ক। ইংল্যান্ড দলের কোচ নিয়োগ চলতি সপ্তাহের মধ্যেই হবার সম্ভাবনা রয়েছে।"

খবর যদি সত্যি হয়, তবে আগামী ২ জুন থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ দিয়েই ম্যাককালাম কোচ হিসেবে নতুন যাত্রা শুরু করবে।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্রিকেটে ১০১ টেস্ট, ২৭০ ওয়ানডে ও ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ম্যাককালাম সাড়ে ১৪ হাজারেরও বেশি রান করেছেন।

Link copied!