• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৫:৪৫ পিএম
আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারাবে ব্রাজিল!

কোপা আমেরিকার লড়াইয়ে রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬ টায় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। এ সুপার ক্লাসিকো দেখার অপেক্ষায় বিশ্ববাসী।

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এ লড়াইয়ে সুদীর্ঘ ১৪ বছর পর কোনো আসরের ফাইনালে দেখা হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী এ দুই দেশের। ফাইনাল অনুষ্ঠিত হবে ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে।

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলের এ দ্বৈরথ বহু পুরানো। ফুটবলীয় ইতিহাসে দুই দলেই রয়েছে বিশ্বে সুনাম কুড়ানো খেলোয়াড়। নিজেদের শিরোপা ইতিহাস সমৃদ্ধ করতে ফাইনালের লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেয়ায় রাজি নয়। মাঠে নামার আগেই তাই কথার লড়াইয়ে নেমেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট। 

দক্ষিণ আমেরিকার বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার রাতে। সেখানে হাজির ছিলেন কোপা আমেরিকার ফাইনালে থাকা দুই দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার রাষ্ট্রপতিও। দুই দেশের লড়াইয়ের প্রসঙ্গটি উঠতেই আর্জেন্টাইন রাষ্ট্রপতি অ্যালবার্তো ফের্নান্দেজের সামনেই বলসোনেরো ভবিষ্যদ্বাণী করে বসেন।

কোপার বর্তমান চ্যাম্পিয়নদের প্রেসিডেন্ট বলসোনারোর দাবি, “আগামী রবিবার মারাকানায় যে লড়াই হবে সেখানে ব্রাজিল আর্জেন্টিনাকে হারাবে ৫-০ গোলে।“

তিনি আরও বলেন, “মাঠেই হবে দুই দেশের মধ্য একমাত্র লড়াই, এর বাইরে আর কোন লড়াই নেই।“ 

এ কথা বলে রসিকতা করে পাঁচ আঙুলও দেখিয়েছেন আর্জেন্টাইন রাষ্ট্রপতিকে। মুচকি হাসা ছাড়া অবশ্য এর জবাবে কিছু বলেননি ফের্নান্দেজ। 

এ প্রতিযোগিতার মধ্যে দিয়েই মেসির সুযোগ প্রথম আন্তর্জাতিক ট্রফির পাশে নিজের নাম লেখানোর। 

সেমি ফাইনালে পেরুকে হারিয়ে ফাইনালে উঠেছে ব্রাজিল। অন্যদিকে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। 

Link copied!