• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ করবে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ১০:১৯ এএম
অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ করবে পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আনুষ্ঠানিকভাবে পুরুষ ও নারী উভয় দলের জন্য এক বছরের সময়সূচি ঘোষণা করেছে। পাশাপাশি বোর্ড চমকপ্রদ আয়োজনের ঘোষণা দিয়েছে। এবার নতুন চমক নিয়ে হাজির হয়েছে পিসিবি। রমিজ রাজা প্রথমবারের মতো পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল) চালু করে তৃণমূল পর্যায়ের ক্রিকেটারদের তুলে আনার দারুণ উদ্যোগ নিয়েছেন।

রমিজ রাজা জানান, ১৫ থেকে ১৯ বছর বয়সী উঠতি ক্রিকেটাররা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা পিজেএল এ বছরের অক্টোবরে অনুষ্ঠিত হবে। তবে প্রধান সমস্যা স্পন্সর পাওয়া। পিসিবির পক্ষ থেকে প্রেস রিলিজে বিভিন্ন স্বত্বের জন্য আগ্রহীদের খোঁজ করা হচ্ছে।

এই টুর্নামেন্টে অংশ নেবে পাঁচটি দল। পিএসএলে যে শহরের নামে দল আছে, সে শহরগুলোর নাম বাদ দিয়ে ভিন্ন শহরের নামে থাকবে ফ্র্যাঞ্চাইজি।

দারুণ এই উদ্যোগ নিয়ে পাক বোর্ড প্রধান রমিজ রাজা বলেন, “আমি ভীষণ রোমাঞ্চিত। কয়েক দিনের কঠোর পরিশ্রম এবং পরিকল্পনার পর এমন একটা আয়োজনের ঘোষণা দিতে পেরেছি। এই লিগের উদ্দেশ্য হচ্ছ, সুযোগ সৃষ্টি করা, খেলোয়াড় তৈরি করা, প্রতিভা অন্বেষণ এবং ঘরোয়া ও আন্তর্জাতিক আসরের ব্যবধান কমানো।”

Link copied!