• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

কিস্তিতে কেনা যাবে আইফোন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২২, ০৬:৩৫ পিএম
কিস্তিতে কেনা যাবে আইফোন
ছবি : ওয়্যার্ড

প্রযুক্তির বাজারে বেশ ভাল অবস্থানে আছে অ্যাপল। তবে বিশ্ববাজার টিকে থাকতে তাদের অবস্থান আরও শক্ত করতে চায় প্রতিষ্ঠানটি।

তবে আধিপাত্য বাড়াতে প্রয়োজন গ্রাহক। আর তাই গ্রাহক বাড়ানোর নতুন কৌশল হাতে নিয়েছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

এ জন্য সাবস্ক্রিপশন ফি বা  মাসিক কিস্তিতে পণ্য বিক্রির কার্যক্রম চালু করতে যাচ্ছে অ্যাপল। ব্লুমবার্গ জানায়, অ্যাপলের আইফোন ও অন্যান্য হার্ডওয়্যারের সাবস্ক্রিপশন সার্ভিস চালু হতে যাচ্ছে।

নতুন এই প্রক্রিয়ায় সাবস্ক্রাইব করে মাসিক ফি প্রদানের মাধ্যমে অ্যাপলের পণ্য কিনতে পারবেন সবাই। তবে এতে অবশ্যই অ্যাপল পে অ্যাকাউন্টের মাধ্যমে ফি প্রদান করতে হবে।

চলতি বছরে শেষে অথবা আগামী বছর থেকে এ সেবা চালু হতে পারে। মাসিক কত টাকা করে দিতে হবে সেটি এখনও নির্ধারণ করেনি প্রতিষ্ঠানটি। এর বাইরে অন্যান্য বিষয়ে এখনও বিস্তারিত জানায়নি বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

আরও পড়ুন: গরমে চার্জার ফ্যান কিনতে দাম জানুন

বর্তমানে অ্যাপলের আপগ্রেড পোগ্রাম পেতে ৩ হাজার টাকার (৩৫ ডলার) মতো খরচ হয়। এই খরচের মাধ্যমে পুরনো আইফোন বদলে নতুন ফোন কেনা যায়। এছাড়া  ধারাবাহিক অ্যাপল কেয়ার প্লাস সুবিধাও পাওয়া যায়।

ডিজিটাল সার্ভিস সেবার মাধ্যমে গ্রাহককে বেশ আকৃষ্ট করতে পেরেছে অ্যাপল। ফলে এই সেবা দিয়ে নিজেদের আয় কিছুটা হলেও বাড়াতে পেরেছে তারা।

এর ফলে বিভিন্ন মৌসুমে পণ্য বেচাকেনায় ভারসাম্যে আনতেও সক্ষম হয়েছে অ্যাপল। এবার সাবস্ক্রিপশন প্রক্রিয়ায় পণ্য বিক্রির মাধ্যমে অ্যাপলের আয় আরও বাড়বে।

Link copied!