• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ট্রাফিক জ্যামে বসেই বিশ্ব ভ্রমণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২২, ০৭:৪৩ পিএম
ট্রাফিক জ্যামে বসেই বিশ্ব ভ্রমণ

অফিস শেষে বাসায় ফেরার পথে অনেক সময় ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে ট্রাফিক জ্যামে। এই সময়ে গাড়িতে বসেই যদি পৃথিবীর অন্য কোন প্রান্তে ঘুরে আসা যেত, তাহলে কেমন হতো ব্যাপারটা?

এমন কল্পনাকে এবার বাস্তবে রূপ দেওয়ার ঘোষণা দিয়েছে বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান হলোরাইড। সিএনএন জানায়, ভবিষ্যতে গাড়িতে বসেই উপভোগ করা যাবে এমন ভারচ্যুয়াল রিয়্যালিটির জগৎ।

একইসঙ্গে গাড়িতে বসে অফিসের মিটিং আর গুরুত্বপুর্ণ সব কাজও সম্পাদন করা যাবে। প্রত্যেক ভ্রমণে আলদা আলদা অভিজ্ঞতা দিতে সক্ষম এই প্রযুক্তি।

হলোরাইডের মার্কেটিং ও যোগাযোগ বিভাগের পরিচালক রুডলফ বেউমেইস্টার বলেন, “আমরা মূলত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করতে চাই। আমরা এমন প্রযুক্তি বানিয়েছি যা বাস্তব ও ভার্চ্যুয়াল জগতকে একত্রিত করবে। এর মানে আপনি যা অনুভব করছেন এবং যা দেখতে চান তা সবই সম্ভব হবে ভার্চুয়ালি। যারা গাড়িতে চড়ার আতংকে ভোগেন তাদেরও আনন্দ দেবে এই প্রযুক্তি।”

যুক্তরাষ্ট্রের অস্টিনে এক অনুষ্ঠানে হলোরাইড জানায়, বিশ্বখ্যাত অডি গাড়ির এসইউভি মডেলে এই গ্রীষ্মেই এমন প্রযুক্তি চালু করা হবে। এর মাধ্যমে মানুষ বাস্তব ভ্রমণে যা যা উপভোগ করেন তার সবই দেখতে পাবেন গাড়িতে বসে।

 

Link copied!