• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

মার্শাল আর্ট শিখছেন মার্ক জাকারবার্গ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:৫৯ পিএম
মার্শাল আর্ট শিখছেন মার্ক জাকারবার্গ

মেটার প্রধান নির্বাহী ও ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ মার্শাল আর্ট শিখছেন। সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও। মার্ক নিজের ইনস্টাগ্রাম পেইজে পোস্ট করেছেন ভিডিওটি।  

নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, প্রযুক্তি ব্যবসার মন্দা চলাকালীন অনেক নির্বাহী যাতায়ত বাড়িয়েছেন জিম সেন্টারে। এখন মিক্সড মার্শাল আর্ট জিমে নিয়মিত দেখা যায় মার্ক জাকারবার্গকে।

মার্ক প্রফেশনাল ব্ল্যাকবেল্ট মার্শাল আর্টিস্ট খাই উর কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। দুজনের তরফ থেকেই এই প্রাইভেট মার্শাল আর্ট প্রশিক্ষণ বিষয়ে নিশ্চিত করা হয়েছে।

খাই উ জানিয়েছেন মার্কের শেখার আগ্রহ প্রচণ্ড। তার মতে মার্ক কখনো ফাইটিং নিয়ে অভিযোগ করেন না। বরং নতুন ও কঠিন বিষয়গুলো শেখার আগ্রহ প্রকাশ করেন তিনি।

মার্ক জাকারবার্গের মতো পেপাল এর প্রধান নির্বাহী ডেন স্কুলমান, পালানটির প্রধান নির্বাহী এলেক্স কার্পসহ আরও অনেকে মার্শাল আর্ট শিখছেন।

সম্প্রতি একটি পডকাস্টে মার্ক এই বিষয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন মার্শাল আর্ট সম্পর্কে তিনি তেমনকিছু জানতেন না। প্রশিক্ষণ শুরু করার পর তার মনে হয়েছে, “এখানে আগে কেন আসলাম না!”

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় মার্ক বেশ ক্ষিপ্রতার সাথে খাই উর সাথে লড়ছেন। মার্ক বলেন, “এখানে কয়েক ঘন্টা প্রশিক্ষণ শেষে মনে হয়, আমি এখন যেকোনো সমস্যা সমাধান করতে প্রস্তুত।” তিনি এখন মনে করেন মার্শাল আর্টই সেরা খেলা।

সম্প্রতি প্রযুক্তি ব্যবসায় ৭০ বিলিয়ন ডলার লোকসান গুনেছেন মার্ক জাকারবার্গ। তার প্রতিষ্ঠান নিয়ে কংগ্রেসের যাচাই-বাছাই এবং আর্থিক মন্দাকে এই লোকসানের জন্য দায়ী করা হচ্ছে।

https://www.instagram.com/reel/CiDIrIkLY53/?utm_source=ig_web_copy_link

Link copied!