• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে খুন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২, ১২:১৯ পিএম
দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে খুন

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহত দুজনে হলেন মোহাম্মদ রবিউল ইসলাম (৩৫) ও মঈন উদদীন (৪০)।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে ইস্টার্ন কেপ প্রদেশের কফিনবাবা এলাকায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা রবিউল ইসলামকে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে কমিউনিটি পক্ষ থেকে জানানো হয়েছে। তার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। হত্যার পর তার দোকানের মালামাল নিয়ে পালিয়ে যায় হত্যাকারীরা।

রবিউলকে হত্যার পাশাপাশি ওই রাতে একই গ্রামে বাংলাদেশি মালিকানাধীন আরও দুটি ব্যবসাপ্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় কতজন আহত হয়েছেন, তা জানা যায়নি।

গত কয়েক মাস থেকে প্রদেশটির ইস্ট লন্ডনসহ পার্শ্ববর্তী এলাকার বাংলাদেশি দোকানগুলোতে আশঙ্কাজনক হারে চুরি-ডাকাতি বেড়েছে।

এদিকে গত ২৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় পুমালাঙ্গ প্রদেশের পিটারটিপ শহরে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে খুন হন বাংলাদেশি মঈন উদদীন (৪০)। তার দেশের বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানায়।

বাংলাদেশি কমিউনিটি সূত্রে জানা গেছে, কয়েকজন কৃষ্ণাঙ্গ যুবক দোকানে ঢুকে কিছু বুঝে ওঠার আগেই মঈন উদ্দীনের মাথা ও ঘাড়ে  ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে হত্যাকারীরা পালিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালের মর্গে পাঠায়। হত্যার ঘটনায় কোনো মামলা হয়নি। কী কারণে এই হত্যা তা এখনো স্পষ্ট নয় বলে জানায় পুলিশ।

Link copied!