• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

নিউইয়র্কে ট্রেনের নিচে ফেলে বাংলাদেশি শিক্ষার্থীকে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৪, ২০২২, ১০:১২ এএম
নিউইয়র্কে ট্রেনের নিচে ফেলে বাংলাদেশি শিক্ষার্থীকে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সাবওয়ে ট্রেনের চাকার নিচে বাংলাদেশি এক শিক্ষার্থীকে ধাক্কা দিয়ে ফেলে দেন ছিনতাইকারীরা। পরে চাকায় নিচে পড়ে পিষ্ট হয়ে জিনাত হোসেন নামের এই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

নিউইয়র্কভিত্তিক বাংলা সংবাদমাধ্যম ঠিকানা বলছে, স্থানীয় সময় ১১ মে রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। ২৪ বছর বয়সী জিনাত ব্রুকলিনের হান্টার কলেজের শিক্ষার্থী ছিলেন।

নিউইয়র্ক পুলিশ বাংলাদেশি কমিউনিটিকে জানিয়েছে, তারা বিষয়টি তদন্ত করছে। তদন্ত শেষে জিনাতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এই ঘটনার পর প্রবাসী বাংলাদেশিদের ট্রেনে ভ্রমণের সময় আরও সতর্ক থাকতে থাকতে বলেছে নিউইয়র্কের বাংলাদেশি কমিউনিটি।

বাংলাদেশি কমিউনিটির বৃহত্তর কুমিল্লা অ্যাসোসিয়েশনের সভাপতি ও জিনাতের মামা ড. এনামুল হক জানান, জিনাতের দেশের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। তিনি বাবা আমির হোসেন ও মা জেসমিন হীরার সঙ্গে নিউইয়র্কে থাকতেন। তারা ব্রুকলিন অ্যাভিনিউ ৮-এ থাকতেন। জিনাতকে কীভাবে হত্যা করা হয়েছে, সে বিষয়ে তারা এখনো বিস্তারিত জানতে পারেননি।

ঠিকানা বলছে, নিউইয়র্ক পুলিশ এখনো ছিনতাইকারীদের শনাক্ত করতে পারেনি। জিনাত ‍‍‘হেট ক্রাইমের‍‍’ শিকার কি না, তা-ও নিশ্চিত নয়। পুলিশ মনে করছে, ছিনতাইকারীরা জিনাতের ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছিল। একপর্যায়ে তারা তাকে সাবওয়ে রেল ট্র্যাকের নিচে ফেলে দেন।

Link copied!