• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

কবে থেকে মধ্যরাত পর্যন্ত চলবে মেট্রো, বললেন ডিএমটিসিএলের এমডি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ০৭:৩৮ পিএম
কবে থেকে মধ্যরাত পর্যন্ত চলবে মেট্রো, বললেন ডিএমটিসিএলের এমডি
ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। ছবি : সংগৃহীত

১৩ ডিসেম্বর থেকে চালু হচ্ছে মেট্রোরেলের আরও দুটি স্টেশন। ওই দিন আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত নতুন দুটি স্টেশন চালু করা হবে। স্টেশন দুটি হলো ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি।

এসব স্টেশন চালু হলেও আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বেলা সাড়ে ১১টা পর্যন্তই থাকবে। তবে কবে থেকে মধ্যরাত পর্যন্ত চলবে, সেই ধারণা দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর প্রবাসীকল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক মেট্রোরেল মধ্যরাত পর্যন্ত চলাচলের সময় এবং পুরো সপ্তাহে নিরবচ্ছিন্ন চলাচলের বিষয়ে কথা বলেন।

এমএএন ছিদ্দিক বলেন, এখন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করছে। আর বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলছে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত। তবে আগামী তিন মাসের মধ্যে মতিঝিল পর্যন্ত সব স্টেশন চালু হবে। এরপর পর্যায়ক্রমে সময় বাড়বে। প্রথমে মতিঝিল পর্যন্ত সময় সমন্বয় করা হবে আগারগাঁওয়ের সঙ্গে। এরপরের তিন মাস পর্যায়ক্রমে আবার সময় বাড়িয়ে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

সে অনুযায়ী ২০২৪ সালের জুন মাস নাগাদ মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করার কথা।

ডিএমটিসিএল এমডি জানান, মেট্রোরেলে শুক্রবার এখন সাপ্তাহিক ছুটির দিন হিসেবে আছে। তবে যখন থেকে এটি পুরোপুরি মতিঝিল পর্যন্ত স্বাভাবিকভাবে চলাচল করবে, তখন আলাদাভাবে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকবে না। স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের তিন ভাগে ছুটি দেওয়া হবে।

Link copied!