• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘নির্বাচনে জনগণের প্রত্যাশা বিবেচনা করে সিদ্ধান্ত নেব’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৭:৩৮ পিএম
‘নির্বাচনে জনগণের প্রত্যাশা বিবেচনা করে সিদ্ধান্ত নেব’

আগামী নির্বাচনের সময় জনগণের প্রত্যাশা বিবেচনা করে সিদ্ধান্ত নেব বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, “‘দেশে সুশাসন দেব’ এই কথা বলে আমরা দেশের মানুষের সামনে যাচ্ছি। আমাদের নিজস্ব রাজনীতি নিয়ে সাধারণ মানুষের কাছে যাচ্ছি। কী করলে জনগণের ভালো হবে, সেই দিক বিবেচনা করেই নির্বাচনে সিদ্ধান্ত নেব।”

বুধবার (১০ মে) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, “আমরা যদি মনে করি, নিজেরাই এককভাবে নির্বাচন করতে পারব, তাহলে তাই করব। যদি আমাদের সেই শক্তি না থাকে তাহলে আমরা অন্য সিদ্ধান্ত নেব। তখন আমরা দেখব, কার সঙ্গে জনগণ বেশি উপকৃত হবে। সেই দিকে আমরা লক্ষ্য রাখব। এ ব্যাপারে দলের নেতাকর্মী ও শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

আগামী নির্বাচনের বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “আগামী জাতীয় নির্বাচন ইতিহাসের বড় ঘটনা জন্ম দিতে পারে। সেটা খারাপের দিকেও যেতে পারে আবার ভালোর দিকেও যেতে পারে। সামনের দিকে রাজনীতিতে সংঘাত হতে পারে, আবার দমন পীড়ন করে রাজনীতিকে দাবিয়ে রাখা হতে পারে।”

এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, “আমরা আশা করতে চাই আসন্ন সিটি নির্বাচনগুলো সুষ্ঠু হবে। ভোটাররা ভোট দিতে পারবেন। সেজন্য সরকার ও নির্বাচন কমিশন প্রয়োজনীয় উদ্যোগ নেবে।”

Link copied!