• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

বৃষ্টির অজুহাতে বেড়েছে সবজির দাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৩:৩৯ পিএম
বৃষ্টির অজুহাতে বেড়েছে সবজির দাম

রাজধানীর কাঁচাবাজারগুলোতে বেড়েছে সবজির দাম। অজুহাত বৃষ্টি! টানা বৃষ্টির অজুহাতে বাজারে প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এতে ক্রেতাদের ভোগান্তি আরও বেড়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সবজির দোকান ঘুরে দেখা যায়, কাঁচা মরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ টাকা। পটোল ৫০ টাকা, কচুর লতি ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা এবং কচুর মুখি প্রতি কেজি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭০ টাকায়।

বৃহস্পতিবার বাজারে কাঁচা মরিচ প্রতি কেজির দাম ছিল ১৮০ টাকা। পটোল ৪০ টাকা, কচুর লতি ৪০ টাকা, বেগুন ৭০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা এবং কচুর মুখি প্রতি কেজির দাম ছিল ৬৫ টাকা।

ইমরান নামের এক ক্রেতা এসেছেন কারওয়ান বাজারে। বাজারে এসে চোখ কপালে এই ক্রেতা। সংবাদ প্রকাশের সঙ্গে কথা হলে তিনি বলেন, “বাজারে এসে মাথা খারাপ হয়ে গেছে। প্রতিদিন জিনিসের দাম বেড়েই চলেছে। সাধারণ মানুষের কষ্ট দেখার কেউ আছে বলে মনে হয় না। প্রতিদিন যেহেতু সবজি প্রয়োজন, সেহেতু এসবের দাম নজরদারি বাড়ানো দরকার।”

সবজি ক্রেতা তুহিন বলেন, “বাজারে সবকিছুর দামে আগুন লেগে গেছে। আজকে যে জিনিসের দাম কম, কালকে বেশি। এভাবে চলতে খুব কষ্ট হয়। প্রয়োজনের চেয়ে কম কিনতে হয়।”

রুমা নামের এক নারী সবজি বিক্রেতা বলেন, “বৃষ্টির কারণে সবজি ক্রেতা কম। দুই দিনে ৬ হাজার টাকা লোকসান। করলা ৪০ টাকা কিনে ৩০ টাকা বিক্রি করতে হচ্ছে। কাঁচা সবজি পচে যায়। তাই লোকসান হলেও ছেড়ে দিচ্ছি।”

মোশারফ নামের আরেক সবজি বিক্রেতা বলেন, “বাসি সবজি লোকসান করে বিক্রি করতে হচ্ছে। দাম বেশি হওয়ার কারণে ক্রেতা কম। সব ধরনের সবজির দাম বেশি। যেসব সবজির দাম কম, সেগুলো অধিকাংশই বাসি সবজি।” 

Link copied!